• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংক্রমণ ঠেকাতে বান্দরবানে সামাজিক দূরত্ব মেনে ইদের জামাত

  সারাদেশ ডেস্ক

২৫ মে ২০২০, ১১:১৭
ইদের জামাত
সংক্রমণ ঠেকাতে বান্দরবানে সামাজিক দূরত্ব মেনে ইদের জামাত (ছবি : সংগৃহীত)

সময়ের সঙ্গে মহামারিতে রূপ নেওয়া করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদে থাকতে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বান্দরবানে পবিত্র ইদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মে) সকাল ৭টা ৩০ মিনিটে বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ইদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। পরে সকাল ৮টায় বান্দরবান কেন্দ্রীয় মসজিদ, জর্জ কোর্ট মসজিদ, বাজার মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে ইদ জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে করোনা ভাইরাসের মহামারি থেকে রক্ষা পেতে এবং দেশ ও জাতির মঙ্গল কামনাও আল্লাহ সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ইদ জামাতে অংশ নেওয়া ইয়াছিনুল হাকিম চৌধুরী বলেন, করোনার কারণে অনেকটাই সতর্কতার সঙ্গে এবারের নামাজ পড়লাম, নির্দিষ্ট দূরত্ব রেখে নামাজ পড়ার সঙ্গে সঙ্গে দেশ ও জাতির মঙ্গল কামনা করলাম এবং করোনা ভাইরাসমুক্ত একটি আগামীর সুন্দর পৃথিবীর জন্য আল্লাহর কাছে আবেদন জানালাম।

ইদ জামাত করতে আসা শহীদুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মেনে ইদ জামাত, কোলাকুলি ও হাত মেলাতে মানা থাকায় সেগুলো মেনেই ইদের নামাজ আদায় করেছি। নামাজ শেষে কারও সাথে হাত মেলানো বা কোলাকুলি করিনি, যদি ও মনে একটু কষ্ট পেলাম সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে না পারায়, তারপরও সবাই সুস্থ থাকুক এই কামনা করি।

আরও পড়ুন : স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জে মসজিদে ইদুল ফিতরের জামাত

এ ব্যাপারে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন বলেন, করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারি আদেশ অনুযায়ী বান্দরবানে ও সামাজিক দূরত্ব রেখে জনসাধারণ ইদের নামাজ আদায় করেছে এবং নিজ নিজ বাড়িতে ফেরত যাচ্ছে।

তিনি আরও বলেন, এবারের ইদ অনেকটা ব্যতিক্রম হলেও আমরা নিজ নিজ বাড়িতে এবারের ইদ উদযাপন করবো এবং সকলের সুস্থতা প্রত্যাশা করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড