• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জে মসজিদে ইদুল ফিতরের জামাত

  সারাদেশ ডেস্ক

২৫ মে ২০২০, ১০:৪৩
ইদের জামাত
করোনা পরিস্থিতির কারণে এবার মসজিদেই হচ্ছে ইদের জামাত (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসে কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কিশোরগঞ্জে বিভিন্ন মসজিদে ইদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এ দিন ঐতিহাসিক পাগলা মসজিদে সকাল ৮টায় ইদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। পরে সকাল ৯টা ও ১০টায় সেখানে আরও দুটি জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা মো. আশরাফ আলী।

শহরের ঐতিহাসিক শহীদী মসজিদে সকাল ৮টা ও ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ওই জামাতে নামাজ পড়ান শহীদী মসজিদের খতিব মাওলানা মো. শামসুল ইসলাম। এতে জীবাণুনাশক টানেলের ভেতর দিয়ে মুসল্লিদের মসজিদে প্রবেশ করতে হয়। নামাজ শেষে বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষকে করোনা মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর কাছে দোয়া করা হয়।

এ দিকে, ইদের জামাতকে ঘিরে নেওয়া হয় নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন মসজিদে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য।

আরও পড়ুন : যশোরে নেই ইদের আমেজ

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফারুক আহমেদ জানিয়েছেন, এবার ইদগাহ বা খোলা মাঠের পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি মসজিদে প্রয়োজনে একাধিক ইদ জামাত আয়োজনের নির্দেশনা দেওয়া হয়। সরকারের এই নির্দেশনার কারণে এবারই প্রথম কিশোরগঞ্জের ২৭০ বছরের পুরনো ঐতিহাসিক শোলাকিয়া ইদগায় উপমহাদেশের সর্ববৃহৎ ইদুল ফিতরের জামাত হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড