• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায় মানুষদের মাঝে এলওসি'র ইদ উপহার

  অধিকার ডেস্ক

২৪ মে ২০২০, ১৮:০০
অধিকার
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থেমে আছে মানুষের সাধারণ জীবনযাত্রা। খাদ্য সংকটে পড়তে হচ্ছে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারগুলোকে। তার ওপর আবার রাত পোহালেই ইদুল ফিতর। দেশের চলমান এই সংকটে ইদকে কেন্দ্র করে অসহায় পরিবারগুলোর কাছে উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে 'লাভ ফর আওয়ার কান্ট্রি (এলওসি)' নামের একটি সংগঠন।

ধারাবাহিকভাবে শুক্রবার (২২ মে) সাভার, আশুলিয়া, ধামরাই উপজেলার ইসলামপুরসহ বিভিন্ন এলাকায় এই উপহার সামগ্রী পৌঁছে দেয় সংগঠনটি।

'হাতে হাত, কাঁধে কাঁধ; সকল বাঁধা পেরিয়ে; বাংলাদেশ এগিয়ে যাক' স্লোগানটি নিয়ে সংগঠনটি নিজস্ব উদ্যোগ ও সদস্যদের নিজ তহবিলের মাধ্যমে মধ্য ও নিম্ন আয়ের পরিবারগুলোতে উপহার সামগ্রী বিতরণ করছে। সেই সাথে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সবাই কোভিড-১৯ প্রতিরোধে বিভিন্ন পরামর্শও দেয়া হয়।

এলওসি'র এই উপহার প্যাকেজটি পেতে কাউকেই লাইনে দাঁড়াতে বা কোনো ভোটার আইডি কার্ড দেখাতে হয়নি। মূলত লোক-লজ্জার জন্য যারা সাহায্য চাইতে পারছেন না এবং দিন এনে দিন খাওয়ার মানুষগুলোকেই সাহায্য করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এর আগে প্রথম ধাপে রমযানের শুরুতে ১২০টিরও বেশি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দেয় এলওসি।

এলওসি সদস্যরা বলেন, এলওসির মূল লক্ষ্য দেশের হয়ে কাজ করার। স্বল্প পরিসরে হলেও যেকোনো জাতীয় সংকটে এলওসি দেশের জন্য কাজ করে যাবে। দুইদিন বাদেই ঈদ। যদিও এবারের ঈদের চিত্র পুরোই ভিন্ন। সংকটময় এই সময়ে সবাই যাতে কমবেশি ঈদের আনন্দে মেতে উঠতে পারে তাই কিছু পরিবারের মাঝে এলওসি'র পক্ষ থেকে এই খাদ্যসামগ্রীগুলো দেয়া হচ্ছে।

ইদকে কেন্দ্র করে এলওসি'র আরও একটি পরিকল্পনা রয়েছে। সুবিধাবঞ্চিতদের মাঝে সংগঠনটি ইদের আনন্দ ছড়িয়ে দিতে নতুন জামা-কাপড় ন্তরণ কার্যক্রম শুরু করবে। তবে সাহায্য সহযোগিতা পেলে এলওসি দেশের জন্য আরও বড় পরিসরে কাজ করতে পারবে বলেও আশা ব্যক্ত করেন সংগঠনটির সদস্যরা।

২০১১ সালে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে এলওসি তার যাত্রা শুরু করে। এরপর সাভারের জাতীয় স্মৃতি সৌধে বিশ্বের সপ্তম আশ্চর্য নির্বাচনে 'ফ্রি ভোটিং ফর সুন্দরবন' ক্যাম্পেইনের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। দেশের চলমান সংকটে অসহায় মানুষের পাশে দাঁড়াতে এলওসি তাদের কার্যক্রম পুনরায় শুরু করে। https://www.facebook.com/loveforourcountry/ লিংককে ক্লিক করলেই এলওসির ফেসবুক পেইজটি পাওয়া যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড