• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রাম প্রেসক্লাবের সবজি বিতরণ

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৪ মে ২০২০, ১৫:৩৬
কুড়িগ্রাম
কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ

কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ কর্মসূচি’র শেষ দিনে ২২০জন দুস্থকে সবজি বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে (২৪ মে) কুড়িগ্রাম প্রেসক্লাবে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ,ম আতাউর রহমান বিপ্লব, সিনিয়র সাংবাদিক সফি খান, রেজাউল করিম রেজা, ফজলে ইলাহী স্বপন, হুমায়ুন কবির সূর্য, গোলাম মাসুদ প্রমুখ।     
    
করোনা আপদকালিন সময়ে কুড়িগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে শাক-সবজি বিতরণ কর্মসূচি বেশ সাড়া ফেলেছে। পবিত্র রমজান মাসে করোনা পরিস্থিতিতে দুস্থ ও কর্মহীন মানুষের কথা চিন্তা করে মাসব্যাপী এই কর্মসূচি চালু করা হয়। প্রতিদিন দুইশ থেকে আড়াইশ জন মানুষকে রান্নার জন্য বিভিন্ন টাটকা সবজি প্যাকেট করে বিতরণ কার্যক্রম চলমান রাখা হয়। এছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন ভিলেজ ও মানবিক সোসাইটি প্রেসক্লাবের সবজির প্যাকেট দিনে রাতে বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে বিতরণে সহযোগিতা করে। 
    
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উদ্যোক্তা খ,ম আতাউর রহমান বিপ্লব জানান, প্রতিদিন বিভিন্ন মাধ্যমে সহযোগিতা নিয়ে প্রতিজনকে ১ কেজি আলু, ১ কেজি করলা, ১ কেজি ঢেঁড়স, ১ কেজি বরবটি, ১ কেজি বেগুন, ১ কেজি পটল, কলমি শাক, টমেটো, শশা, লেবু, মিষ্টিকুমড়া, চালকুমড়া প্রভৃতি। প্রতিদিন সরাসরি কৃষকদের কাছ থেকে এসব পণ্য কিনে তারাও উপকৃত হয়েছে। প্রতি প্যাকেট প্রায় ৬ থেকে ৭ কেজি সবজি থাকতো। 
    
তিনি আরো জানান, শুরুতে পথচারী ও দুস্থদের মাঝে বিতরণ করা হলেও পরবর্তীতে বিভিন্ন জীবিকার মানুষ ও পেশাজীবীদের তালিকা করে বিতরণ শুরু করা হয়। ইতিমধ্যে পত্রিকার হকার, রিক্সা শ্রমিক, হোটেল শ্রমিক, নাইটগার্ড, ভ্যান শ্রমিক, স্বর্ণ শ্রমিক, মাইক্রোড্রাইভার, ট্রাক শ্রমিক, বাস ও মিনিবাস শ্রমিক, ক্যামেরা পারসন, হরিজন সম্প্রদায়, নরসুন্দর সম্প্রদায়, ররিদাস সম্প্রদায়, হিজরা সম্প্রদায়সহ কর্মহীনদের মাঝে এসব সবজি বিতরণ করা হয়। প্রতিদিন বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য, সরকারি কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক ও প্রবীণ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু জানান, এই কার্যক্রমে যারা আর্থিকভাবে এবং কায়েকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। মাসব্যাপী বিতরণ কার্যক্রম সমাপ্ত করা হলো। করোনা দুর্যোগ মোকাবেলায় আগামীতে সকলকে একসাথে কাজ করতে হবে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড