• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে মুক্তিযোদ্ধাসহ আরও ২১ জনের করোনা শনাক্ত

  ফরিদপুর প্রতিনিধি

২৪ মে ২০২০, ১৫:২০
ফরিদপুর
ছবি : সংগৃহীত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় ফরিদপুর মা-মেয়ে, বাবা-ছেলে ও মুক্তিযোদ্ধাসহ আরও ২১ জনের করোনাভাইরাস শনাক্ত। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪ জন।

আজ রবিবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন করে যে ২১জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে জন ১৬ পুরুষ এবং ৫ নারী।

ফরিদপুরের ভাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছে ৯জন। এর মধ্যে রয়েছেন একজন মুক্তিযোদ্ধা (৬৫)। তিনি উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার। এছাড়া আক্রান্ত হয়েছে বাবা (৪৮) ও ছেলে (৩০)।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মোহসীন উদ্দিন ফকির জানান, উপজেলার ঘারুয়া ইউনিয়নে ৩০ বছর বয়সী এক ব্যাক্তি করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি মাদারীপুরে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিলেন। সে হিসেবে আজ রবিবার ভাঙ্গায় মোট ১০জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফরিদপুর সদরে আক্রান্ত হয়েছেন আটজন। এর মধ্যে রয়েছে মা (৪০) ও দুই মেয়ে (১৭) ও (১৩)। শহরের দক্ষিণ ঝিলটুলী এলাকার বহুতল বিশিষ্ট আবাসন ভবনে (৪৮) ও (৩৮) বছর বয়সী দুইজন আক্রান্ত হয়েছেন।

রবিবার যে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার রিপোর্ট পাওয়া গেছে তার মধ্যে ১০ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ২ জন, ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১১ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৭ এবং ৬০ বছরের ঊর্ধ্বে আছেন ১ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, গত রোববার সকাল পর্যন্ত ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ২৪ জন। এর মধ্যে ফরিদপুরে ২১ জন, রাজবাড়ীতে ২জন এবং গোপালগঞ্জে পুরনো একজন।

ফরিদপুরে মোট শনাক্ত ১৪৪ জনের মধ্যে বোয়ালমারীতে ৩৪ জন, ফরিদপুর সদরে ৩৬ জন, নগরকান্দায় ২১ জন, আলফাডাঙ্গায় ১৮, ভাঙ্গায় ২২, চরভদ্রাসনে ৫, সদরপুরে ৪, মধুখালীতে ৩ এবং সালথায় ১ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর, ভাঙ্গা, বোয়ালমারী ও আলফাডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড