• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে ৫চিকিৎসকসহ ৮জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২৪ মে ২০২০, ১২:১৩
জামালপুর
ছবি : সংগৃহীত

জামালপুরের গত ২৪ঘন্টা প্রাণঘাতী করোনা ভাইরাস পাঁচ চিকিৎসক এক স্বাস্থ্যকর্মীসহ ৮ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শনিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। আগামীকাল থেকে জামালপুর ল্যাব ২৪ঘন্টার জন্য বন্ধ ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার(২৩মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে জামালপুরের আরটিপিসিআর ল্যাবের ৪ চিকিৎসক ও এক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার ল্যাব জীবাণুমুক্ত করার কারণে আগামী ২৪ঘন্টার জন্য ল্যাব বন্ধ থাকবে এবং নমুনা পরীক্ষা হবে ময়মনসিংহ ল্যাবে তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৫,বকশিগঞ্জ ২, দেওয়ানগঞ্জ ১জনের।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মোঃ মাহফুজুর রহমান সোহান জানান, শনিবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ৮জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ,বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছিল।জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭৮।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আর টি পি সি আর ল্যাবের কর্মরত আক্রান্ত চারজন চিকিৎসক ৪৬ বছর বয়সী,৪২ বছর বয়সী, ৩৬ বছর বয়সী, ৩৪ বছর বয়সী ও একজন স্বাস্থ্যকর্মী, বকসিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩০ বছর বয়সী এক চিকিৎসক এবং উপজেলার কামালপুর ইউনিয়নের এক গৃহিণী, দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে ফেরত এক পোশাক শ্রমিক সে করোনার উপসর্গ নিয়ে তার গ্রামের বাড়িতে আসলে ওই ব্যক্তিদের করোনা উপসর্গ থাকায় তাদের শরীরে করোনা ভাইরাসের পরীক্ষায় পজিটিভ আসে।

এনিয়ে জেলায় ১৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৪৬ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ১৭৮ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায় ।এদের মধ্যে ২ নারী ও দুই পুরুষ।

এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড