• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদে ঘরমুখো মানুষের ভিড় কাঁঠালবাড়ী ফেরিঘাটে

  সারাদেশ ডেস্ক

২৪ মে ২০২০, ১১:৫৮
কাঁঠালবাড়ী ফেরিঘাটে ভিড়
কাঁঠালবাড়ী ফেরিঘাটে ভিড় (ছবি : সংগৃহীত)

ইদের বাকি আর মাত্র একদিন। করোনার কারণে লঞ্চ-স্পিডবোট বন্ধ ও পথে পথে চেকপোস্ট এড়িয়ে ফেরিসহ বিভিন্ন উপায়ে পদ্মা পার হয়ে আসছেন দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষ।

রবিবার (২৪ মে) ভোর থেকেই যাত্রীদের চাপ বেড়েছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে। এছাড়া কাঁঠালবাড়ী ঘাটে পদ্মা পার হওয়ার অপেক্ষায় রয়েছে কয়েকশ পরিবহন। রয়েছে ব্যক্তিগত পরিবহনের চাপও।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, সরকারের ঘোষণা অনুযায়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। ভোর থেকেই ঘরমুখো যাত্রীরা পার হচ্ছেন পদ্মা নদী।

জানা গেছে, রাজধানী ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ বিভিন্ন উপায়ে শিমুলিয়া ঘাটে আসছেন। সেখান থেকে ফেরি ও ট্রলারে অতিরিক্ত ভাড়া দিয়ে পদ্মা পার হচ্ছেন। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে বাড়ি ফিরছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, ঘাটের উভয় পাড়েই ব্যক্তিগত গাড়ির অতিরিক্ত চাপ রয়েছে। তবে ১৭টি ফেরির মধ্যে ১৩/১৪টি ফেরি চলাচল করছে। পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী পরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কয়েকশ ছাড়িয়েছে।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড