• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ করলো তিতাস গ্যাস

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২৪ মে ২০২০, ১১:৫২
নারায়ণগঞ্জ
বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের বিরুদ্ধে সোনারগাঁ থানায় জিডি করেছেন তিতাস গ্যাস

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের বিরুদ্ধে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ ও জিডি করেছেন তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানি। 

শনিবার (২৩ মে) দুপুরে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানি সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক সরোয়ার আলম বাদী হয়ে জিডি করেছেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের মধ্যে তিতাসগ্যাস এর প্রায় ১০ হাজার অবৈধ সংযোগের লাইনটি সম্প্রতি বিচ্ছিন্ন করা হয়েছে। বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের নেতৃত্বে আবারও রাতের আঁধারে সংযোগ দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। এই অবৈধ ১০ হাজার সংযোগের ফলে সরকারের প্রতি মাসে কয়েক কোটি টাকার রাজস্ব ক্ষতি হবে।

জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফ ও বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরল হকের নেতৃত্বে একটি সিন্ডিকেট স্থানীয় প্রশাসন ও তিতাসগ্যাস কোম্পানির কর্মকর্তাদের ম্যানেজ করা হবে এই মর্মে প্রতিটি গ্রামে গিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে গ্রাহক প্রতি গোপনে কয়েক কোটি টাকা উত্তোলন করে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও সরকারের একটি গোয়েন্দা সংস্থা, তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তারা জানতে পেরে বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল হক ও বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের বিরুদ্ধে গত সপ্তাহে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির প্রধান কার্যালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়কে লিখিতভাবে অবহিত করা হয়েছে। সর্বশেষ শনিবার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের নেতৃত্বে অবৈধ গ্যাস পুনরায় সংযোগ দেওয়া হচ্ছে বলে তিতাস গ্যাস কোম্পানির পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে।

এ ব্যাপারে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানি সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক জাফরুল আলম জানান, আমরা খবর পেয়েছি দুই চেয়ারম্যান অবৈধ গ্যাস পুনরায় সংযোগ দেওয়ার চেষ্টা চালাচ্ছে। বিষয়টি সরকারের উচ্চ মহলে দুই জনপ্রতিনিধির বিরুদ্ধে লিখিত ভাবে অবহিত করা হয়েছে এবং তিতাসের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, তিতাস গ্যাস কোম্পানির পক্ষ থেকে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, অবৈধভাবে রাতের আঁধারে কাউকে অবৈধ গ্যাস সংযোগ নিতে দেওয়া হবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড