• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে সেনাবাহিনীর সম্প্রীতির বাজারে অসহায়ের স্বস্তি

  ফরিদপুর প্রতিনিধি

২৩ মে ২০২০, ১৪:১৬
সেনাবাহিনীর সম্প্রীতির বাজার
সেনাবাহিনীর সম্প্রীতির বাজার

বাংলাদেশ সেনাবাহিনীর সাভার সেনানিবাসের নবম পদাতিক ডিভিশনের ৮১ পদাতিক ব্রিগেডের অধীনস্থ ২৮ বীরের উদ্যোগে ফরিদপুরে পরিচালিত হয়েছে বিনামূল্যের সম্প্রীতির বাজার। এই বাজার থেকে ৫ শতাধিক ক্রেতা বিনামূল্যে কিনতে পেরেছেন নিত্য প্রয়োজনীয় ৮টি পণ্য।

শহরের শেখ জামাল স্টেডিয়ামে দুপুর ১২টায় এ বাজারের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এরপর থেকে শুরু হয় বাজারের বেচাকেনা।

এ বাজার থেকে ক্রেতারা পেয়েছেন পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবণ, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিট (২৮ ব্রিগেড) এর অধিনায়ক লে. কর্নেলে মো. মাসুদ পারভেজ জানান, সুপার সাইক্লোন আম্ফান ও করোনায় ক্ষতিগ্রস্ত ফরিদপুরের কৃষকদের সাহায্যার্থে এ বাজারের আয়োজন করেছেন সেনা সদস্যরা।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌরসভা এলাকার পাঁচশ ব্যাক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, শেখ জামাল স্টেডিয়ামে ২৪টি টেবিল জুড়ে বসানো হয়েছে বাজার। এসব টেবিলে রাখা হয়েছে উল্লেখিত পণ্যের সমাহার।

নির্দিষ্ট ক্রেতাগণ বাজারের প্রবেশ করার সময়েই সাবান পানি দিয়ে হাত ধুয়ে নিচ্ছেন। তারপর তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে প্রবেশ করানো হয়েছে রশি দিয়ে ঘেরা বাজারে।

সামর্থ্যবানেরা নিজেরাই ব্যাগ নিয়ে তাতে ভরে নিচ্ছেন নানা পণ্য। আর বৃদ্ধ, প্রতিবন্ধী কিংবা দুর্বলদের ব্যাগ নিয়ে তাতে মাল-সামানা ভরে রাস্তা পর্যন্ত এগিয়ে দিচ্ছেন সেনা সদস্যরা।

শহরের হাবেলী গোপালপুর থেকে আগত নূরজাহান নামে একজন বয়োবৃদ্ধ ক্রেতা জানান, বাজারের কথা জেনে সকালে ফজর নামাজ পড়েই তিনি এখানে চলে এসেছেন। এখন এই দুর্দিনের সময়ে বিনামূল্যে এসব জিনিষপত্র পেয়ে তিনি দারুণ খুশি।

এর আগে ফরিদপুরের বিভিন্ন এলাকা ঘুরে চাষিদের নিকট থেকে এই বাজারের জন্য সবজি সংগ্রহ করেন সেনা সদস্যরা। তারা কৃষকের ক্ষেতের সবজি তুলতে সহায়তা করতে নিজেরাই ক্ষেতে নেমে যান। সেনা সদস্যদের এই সহায়তা পেয়ে সাধারণ কৃষকেরাও দারুণ খুশি হন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড