• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ট্রিড' আয়োজিত ২৩০টি ঈদ আনন্দ প্যাকেট বিতরণ সম্পন্ন

  অধিকার ডেস্ক

২৩ মে ২০২০, ০৭:২৪
'ট্রিড' আয়োজিত ২৩০টি ঈদ আনন্দ প্যাকেট বিতরণ সম্পন্ন
'ট্রিড' আয়োজিত ২৩০টি ঈদ আনন্দ প্যাকেট বিতরণ সম্পন্ন

স্বেচ্ছাসেবীমুলক সংগঠন 'ট্রিড' প্রতি বছরের ন্যায় এবারও ঈদুল ফিতর উপলক্ষ্যে তাদের ট্রিড ঈদ আনন্দ প্যাকেট বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছে।

দুই প্রকারের সেমাই, চিনি, মসলা, সাবানসহ ঈদের দিনের নিত্য প্রয়োজনীয় জিনিস সম্বলিত প্যাকেট ২০১৮ সাল থেকে বাহাদুরপুর অঞ্চলে বিতরণ করে আসছে ট্রিড। শুক্রবার সকাল ১১ টায় বিতরণ কার্যক্রমের সূচনা করেন ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির শাকিল। বাহাদুরপুরে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায়  আগের দিনই নির্ধারিত প্রোগ্রাম বাতিল করেন সংগঠনটির উর্দ্ধতন কর্তৃপক্ষ। 

উদ্বোধন শেষে বিকালে সুবিধাভোগী ২৩০ টি পরিবারের মাঝে এ বিতরণ কার্যক্রম চালান ট্রিডের স্বেচ্ছাসেবীরা। ২০০ এরও অধিক স্বেচ্ছাসেবী থাকা এই সংস্থাটির এই কার্যক্রমে সম্মুখভাগে কাজ করেন প্রায় ৪০ জন স্বেচ্ছাসেবী। করোনা দুর্যোগের জন্য অংশগ্রহনকারী স্বেচ্ছাসেবকের সংখ্যা কম হলেও, কার্যক্রম সম্পন্ন করতে কোন বেগ পেতে হয়নি সংগঠনটির।

পুরো প্রকল্পের মুল দায়িত্বে থাকা ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুজ্জামান বলেন "ট্রিড" ঈদ আনন্দ প্যাকেট বিতরণ আমাদের নিয়মিত একটি বাৎসরিক প্রোগ্রাম,কিন্তু এই এটা খুব চ্যালেঞ্জিং ছিল এই বছর। তবে আমরা সকল বাধা-বিপত্তিকে পেছনে ফেলে আমরা সফল ভাবে কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেছি"।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ডাঃ নিষাদ আলমগীর বলেন, 'প্রান্তিক পর্যায়ে প্রকৃত অর্থে  অসহায় কে বা কারা সেটি নির্ধারণ করা অনেক সময় কঠিন হয়ে পড়ে বিভিন্ন রকম গ্রুপিং আর স্বজনপ্রীতির জন্য। সেই সংকট নিরসনে আমরা সত্যিকারের অভাবী মানুষ বাছাইকে অধিক গুরুত্ব দিয়ে থাকি। তিন ধাপের ফিল্টারিং প্রক্রিয়া শেষে আমরা ফাইনাল তালিকা প্রকাশ করি ও বাস্তবায়ন করি"।

২০১৮ সালে শুরু হওয়া এই প্রকল্পটি ধারাবাহিকভাবে তৃতীয় বছরে  সাফল্যের সাথে পদার্পন করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান ট্রিড সভাপতি মনজুর এরশাদ।

উল্লেখ্য ২০১৫ সালে প্রতিষ্ঠিত হওয়া 'ট্রিড', নানানরকম সামাজিক উন্নয়নমুলক কর্মকান্ড বাস্তবায়ন করায় পাংশা অঞ্চলে বেশ পরিচিত হয়ে উঠেছে সংগঠনটি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড