• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আম্ফানের গ্রাসে কক্সবাজারে নিম্নাঞ্চলের ২৫ গ্রাম প্লাবিত

  কক্সবাজার প্রতিনিধি

২১ মে ২০২০, ১৪:১৮
গ্রাম প্লাবিত
আম্ফানের গ্রাসে কক্সবাজারে নিম্নাঞ্চলের ২৫ গ্রাম প্লাবিত (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারে ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে থেমে থেমে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। সাগর এখনো উত্তাল রয়েছে। পাশাপাশি বন্ধ রয়েছে সকল ধরনের নৌ চলাচল। তবে জেলার কোথাও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘূর্ণিঝড়ের প্রভাবে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়ে কুতুবদিয়া, মহেশখালী, পেকুয়া ও টেকনাফ উপজেলার ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এসব এলাকায় ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে বেশি ক্ষতি হয়েছে। এছাড়া জোয়ারের পানিতে উপকূলীয় এলাকার অনেক বেড়িবাঁধের বিভিন্ন অংশ ভেঙ্গে গেছে। সঙ্গে তলিয়ে গেছে অনেক ক্ষেত-খামার ও মৎস্য চাষ প্রকল্প, নষ্ট হয়ে পড়েছে পানের বরজ।

এ দিকে, বৃহস্পতিবার (২১ মে) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কক্সবাজার জেলার বিভিন্ন সাইক্লোন শেল্টারে আশ্রয় নেওয়া প্রায় ১৫ হাজার মানুষ নিজ বাড়িঘরে ফিরে যেতে শুরু করেছে। তবে বৃষ্টির পানিতে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন : ঘূর্ণিঝড় আম্ফান : রাজশাহীতে আমের ব্যাপক ক্ষতি

অন্যদিকে, ঝড়ো বাতাসের কারণে রোহিঙ্গা ক্যাম্পের কিছু ঝুপড়ি ও ঘরের ছাউনি উপড়ে যাওয়ার পাশাপাশি সেগুলোতে পানি ঢুকে পড়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড