• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

  সারাদেশ ডেস্ক

১৯ মে ২০২০, ২০:৩৯
গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

চলতি মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকার ইভেন্স গ্রুপের তিনটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। মঙ্গলবার (১৯ মে) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শ্রমিকরা বিক্ষোভে অংশ নেন। পরে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

বিক্ষোভে অংশ নেয়া ইভেন্স গ্রুপের নিটিং অপারেটর রিয়াজুর রহমান জানান, দুদিন আগে শ্রমিকদের চলতি মাসের আংশিক বেতন ও ঈদ বোনাস না দেয়ার তথ্য জানায় কর্তৃপক্ষ। শ্রমিকদের মধ্যে এ খবর ছড়িয়ে পড়ে। ফলে মঙ্গলবার দুপুর ১টার পর উৎপাদন বন্ধ করে তিনটি কারখানার কমপক্ষে সাত হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করে কারখানার বাইরে চলে যান। একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। বিকেল ৫টার দিকে পুলিশের ধাওয়ায় শ্রমিকরা মহাসড়ক থেকে ছত্রভঙ্গ হয়ে সরে যান।

এদিকে পুলিশের ধাওয়ায় সড়কে পড়ে গিয়ে অন্তত ৫০ শ্রমিক আহত হয়েছে বলে শ্রমিকরা দাবি করেছেন। আহতরা বিভিন্ন স্থানে ব্যক্তিগতভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জয়দেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদুল ইসলাম জানান, চলতি মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা প্রথমে কারখানার ভেতরে বিক্ষোভ করেন। পরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে দুদিকে পণ্যবাহী যানবাহনের জট সৃষ্টি হয়। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড