• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা

  লালমনিরহাট প্রতিনিধি

১৯ মে ২০২০, ০৯:০০
লালমনিরহাট
নির্যাতনের শিকার নুরুজ্জামান

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করার অপরাধে নুরুজ্জামান নামে এক যুবককে বাজার থেকে তুলে নিজ বাড়িতে নিয়ে গিয়ে রুমে আটকিয়ে নির্যাতন করে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগ উঠেছে।

ওই উপজেলার জাওরানী বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সন্ধ্যায় হাতীবান্ধা থানা পুলিশ ও বিজিবি ওই ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিনের বাড়ি থেকে নির্যাতনের শিকার যুবক নুরুজ্জামানকে উদ্ধার করেন। এ সময় চেয়ারম্যানের বাড়ি থেকে ২৭০ পিচ ইয়াবাও উদ্ধার করেন পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক।

জানা গেছে, ওই এলাকার নবী হোসেনের পুত্র নুরুজ্জামান ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিনের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করেন এমন অভিযোগ তুলেন চেয়ারম্যানের ছেলে জাহাঙ্গীর হোসেন। শনিবার দুপুরে চেয়ারম্যানের ছেলে জাহাঙ্গীর হোসেন, ভাই মনজুর ও গ্রাম পুলিশ শামীম জাওরানী বাজার থেকে নুরুজ্জামানকে তুলে চেয়ারম্যানের বাড়ি নিয়ে যায়। তাকে একটি রুমে আটকিয়ে রেখে হাত-পা বেঁধে নির্যাতন করেন তারা । তাকে মাদক ব্যবসায়ী সাজিয়ে তার কাছে ২৭০ পিচ ইয়াবা পাওয়া গেছে এমন নাটক তৈরি করে পুলিশ ও বিজিবি খবর দেয় চেয়ারম্যান মহির হোসেন।

তার আগেই স্থানীয় লোকজন বিষয়টি পুলিশ ও বিজিবি’কে অবগত করেন। খবর পেয়ে হাতীবান্ধা পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন চেয়ারম্যানের পুরো সাজানো নাটকের ঘটনা বলেন। তারা চেয়ারম্যানের এ সাজানো নাটকের প্রতিবাদ করেন। পরে পুলিশ ও বিজিবি ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন এবং চেয়ারম্যানের বাড়ি থেকে ২৭০ পিচ ইয়াবা উদ্ধার করেন। ওই যুবকের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যানের বিপক্ষে কেউ গেলে তাকে বিভিন্ন কৌশলে আটক করে তার বাড়িতে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়।

নির্যাতনের শিকার ওই যুবক নুরুজ্জামান বলেন, আমাকে মিথ্যা অভিযোগ তুলে নিয়ে গিয়ে হাত-পা বেঁধে নির্যাতন করেন চেয়ারম্যানের লোকজন। তবে এসব অভিযোগ অস্বীকার করে ওই ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিন বলেন, গ্রাম পুলিশ ইয়াবাসহ ওই যুবককে আটক করেছে। তাকে নির্যাতন করা হয়নি।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন বলেন, নুরুজ্জামান নামে ওই যুবককে তুলে নিয়ে গিয়ে মারধর করায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে চেয়ারম্যানের বিরুদ্ধে। পাশাপাশি চেয়ারম্যানের বাড়ি থেকে ইয়াবা উদ্ধারের ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড