• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৪’শ ছাড়িয়েছে

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

১৮ মে ২০২০, ১৯:৩১
মুন্সিগঞ্জ
ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জের সদর ও সিরাজদিখান উপজেলায় নতুন করে আরও ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪১৯ জনে। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ জন ও মৃত ১৪ জন রয়েছেন। করোনা পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ৩১৩ জন।

সোমবার (১৮ মে) বিকালে দৈনিক অধিকারকে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ। সিভিল সার্জন জানান, গত ১৬ ও ১৭ মে ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্যে ১৪৩ জনের ফল এসেছে। সেখানে ২০ জনের করোনা পজিটিভ হওয়ার কথা জানানো হয়।

নতুন আক্রান্তদের মধ্যে, মুন্সিগঞ্জ সদর উপজেলায় ১৮ জন ও সিরাজদিখান উপজেলায় ২ জন। এরমধ্যে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের দুই নার্স (৩৬) ও (৩১), শহরের মানিকপুর এলাকার নারী (২৫), মুন্সিগঞ্জ সদর কোর্টের পুরুষ (৩৩), পুলিশ সুপারের কার্যালয়ের পুরুষ (২৩), জেলা প্রশাসনের কার্যালয়ের গাড়ি চালক (৫২), গণকপাড়া এলাকার পুরুষ (৩২), সরদারপাড়ার এলাকা পুরুষ (৫৪), প সার এলাকার নারী (৩২), চরকেওয়ার এলাকার পুরুষ (৫০) ও নারী (৪৮), হাতিমারা এলাকার পুরুষ (৩০), হাতিমারা এলাকার কিশোর (১৪), সুখাসপুর এলাকার পুরুষ (৫৪), মিরকাদিমের কাগজীপাড়ার এলাকার পুরুষ (৫০), রিকাবীবাজার এলাকার নারী (৬০) ও নারী (৫০) এবং মিরাপাড়া গ্রামের নারী (৩৩) । সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ (৩৪) ও সন্তোষপাড়া এলাকার পুরুষ (৩০) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ বলেন, মুন্সিগঞ্জের পার্শ্ববর্তী জেলা ঢাকা ও নারায়ণগঞ্জ হওয়ার কারণে দ্রুত এই জেলায় করোনা আক্রান্তদের সংখ্যা বেড়ে চলছে। তবে, নারায়ণগঞ্জের নিকটতম জেলা হিসেবে মুন্সিগঞ্জে এখন পর্যন্ত স্বাভাবিক হারে করোনা সংক্রমিত হচ্ছে। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য বিভাগের লোকজনও দ্রুত আক্রান্ত হয়ে পড়ছেন। ইতোমধ্যে ১৫ জন চিকিৎসক ও ২২জন নার্সসহ স্বাস্থ্য বিভাগের ৮১ জন করোনা আক্রান্ত। আক্রান্তের বিষয় নিয়ে উদ্বেগ রয়েছে। তবে আশার কথা হচ্ছে যারা পূর্বে আক্রান্ত হয়েছিলেন তারা সুস্থ হয়ে বাড়িতে ফিরতে শুরু করেছেন। বাকিদেরও অবস্থা ভালো আছে। এদিকে, মুন্সিগঞ্জ জেলায় মৃত্যুও হার কম রয়েছে । মৃত ব্যক্তিদের সবাই বয়স্ক। সচেতনতা বৃদ্ধি পেলে সংক্রমিত হবার সংখ্যাও কমে আসবে দ্রুত।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানাযায়, সোমবার ১৫৬ জনসহ জেলার মোট ২ হাজার ৬০৩ জনের নমুনা এ পাঠানো হয়। ইতোমধ্যে ২ হাজার ২৯০ জনের নমুনার ফল পাওয়া গেছে। এ পর্যন্ত সদর উপজেলায় ১৮৪ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৩৭ জন, সিরাজদিখান উপজেলায় ৬৫ জন, শ্রীনগর উপজেলায় ৪৬ জন, লৌহজং উপজেলায় ৪২ জন এবং গজারিয়া উপজেলায় ৪৫ জন করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর মধ্যে সদরে একজন স্বাস্থকর্মীসহ নয়জন, টংগিবাড়ীতে দু’জন ও শ্রীনগর উপজেলায় একজন ও লৌহজং উপজেলায় একজন করোনা সনাক্ত হওয়ার আগেই মারা যান। তবে লৌহজং উপজেলায় আরেকজন করোনা নিয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এদিকে, নতুন করে সদর উপজেলায় করোনামুক্ত হয়েছেন ৩ জন । এ নিয়ে জেলায় ৫৬ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ২৫ জন, সিরাজদিখান উপজেলায় ১৪ জন, শ্রীনগর উপজেলায় ৯ জন, টংগিবাড়ী উপজেলায় ৪ জন, লৌহজং উপজেলা ২ জন ও গজারিয়া উপজেলায় ২ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড