• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় অসহায়দের পাশে ‘আমাদের সান্দিকোনা’

  সারাদেশ ডেস্ক

১৮ মে ২০২০, ১৬:৪৪
করোনা
ছবি : সংগৃহীত

বিশ্বের অনেক দেশের মতো বাংলাদেশের জনজীবনও করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে বিপর্যস্ত। সারাদেশ ‘লকডাউনে’ থাকায় গভীর সংকটে পড়েছে খেটে খাওয়া মানুষেরা। দেশের অনেক স্থানে সরকারের পাশাপাশি অসহায়দের পাশে দাঁড়িয়েছে তরুণদের বিভিন্ন সংগঠন। ‘আমাদের সান্দিকোনা’ তেমনই একটি।

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নে একদল স্বপ্নবাজ তরুণ গড়ে তুলেছে ‘আমাদের সান্দিকোনা’ নামের একটি সংগঠন। সংগঠনটির বয়স খুব বেশিদিন না হলেও এরই মধ্যে তাদের কার্যক্রম এলাকায় বেশ প্রশংসা কুড়িয়েছে।

করোনা ভাইরাসের কারণে সান্দিকোনা ইউনিয়নে যেসব পরিবার কঠিন দিন পার করছে তাদের পাশে দাঁড়িয়েছে আমাদের সান্দিকোনা গ্রুপ। সদস্যদের কাছ থেকে অর্থ সংগ্রহের পাশাপাশি সমাজের বিত্তবানদের কাছ থেকে চাঁদা তোলে অসহায়দের সাহায্য করছে তারা।

নিজেদের এই কার্যক্রম সম্পর্কে 'আমাদের সান্দিকোনা' গ্রুপের কয়েকজন সমন্বয়কারী বলেন, করোনা ভাইরাসের কারণে অনেকের জীবিকা নির্বাহের পথ বন্ধ হয়ে গেছে। ফলে কষ্টে দিনযাপন করছে তারা। আমরা সাধ্যমতো তাদের পাশে দাড়িয়েছি। এক্ষেত্রে সমাজের বিত্তবানরা আমাদের খুব সাহায্য করেছে।

তারা আরও বলেন, আমরা রোজার আগেও একবার অসহায়দের সাহায্য প্রদান করেছি। এবার রোজা ও ঈদকে কেন্দ্র করে ১০৫টি অসহায় পরিবারে উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। ভবিষ্যতে আবারও তাদের পাশে দাঁড়ানোর ইচ্ছা আছে। 

আমাদের সান্দিকোনা গ্রুপের এই কার্যক্রম সম্পর্কে সান্দিকোনা ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের কারণে বিপদগ্রস্তদের বিভিন্ন সহায়তা প্রদান করছে সরকার। এর পাশাপাশি আমার ইউনিয়নের তরুণদের মতো সবাই এগিয়ে এলে সম্মিলিতভাবে করোনা মোকাবিলা অনেক সহজ হবে। আমাদের সান্দিকোনা গ্রুপের তরুণরা খুব ভালো কাজ করছে। আমি সবসময় তাদের পাশে আছি। 

ওডি/ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড