• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে নার্সসহ আরও ৬ জন করোনায় আক্রান্ত

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৭ মে ২০২০, ০৮:৫৩
ঠাকুরগাঁও
ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁওয়ে বেসরকারি হাসপাতালে কর্মরত এক নার্সসহ ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে।

শনিবার বিকালে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা.মাহাফুজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনও দিনাজপুর পিসিআর ল্যাব হতে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি বলে তিনি গণমাধ্যমে অবগত করেছেন।

তিনি জানান, ঢাকার শের-ই বাংলা নগরের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারের দেয়া নমুনা পরীক্ষার ফলাফল অনুযায়ী জেলায় নতুন করে আরও ৬ জনের শরীরে করোনা উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে জেলার সদর উপজেলায় ১ জন, বালিয়াডাঙ্গীতে ১ জন, রাণীশংকৈলে ১ জন এবং হরিপুর উপজেলায় ৩ জন।

রোগীদের বিশ্লেষণ করেন তিনি জানান, হরিপুর উপজেলায় ৩ জন বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের একজন ও পীরগঞ্জ উপজেলার কলেজ মোড় এলাকার একজন করোনায় আক্রান্ত ব্যক্তি সকলেই ঢাকা ফেরত। সদর উপজেলায় আক্রান্ত নার্স শহরের হাজীপাড়া এলাকার একটি বেসরকারি হাসপাতালে কর্মরত। রোগীদের সংস্পর্শে আসায় তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

তিনি জানান, জেলায় এ পর্যন্ত ৯৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩৪ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়ে ইতিমধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ীতে ফিরেছেন।

স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দিয়ে সিভিল সার্জন জানান, মানুষ সরকারি নির্দেশনা মেনে চললেই একমাত্র করোনা ভাইরাসের সংক্রমণ কমানো সম্ভব। সচেতন নাগরিক হিসেবে ঘরে থাকার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত গেল ১১ এপ্রিল ঠাকুরগাঁও জেলা প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ঠাকুরগাঁও সদর উপজেলায় ৪ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬ জন, হরিপুর উপজেলায় ১৪ জন, রাণীশংকৈল উপজেলায় ৪ জন এবং পীরগঞ্জ উপজেলায় ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড