• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে করোনা ভাইরাসে নতুন শনাক্ত ১৮ জন

  সিলেট প্রতিনিধি

১৭ মে ২০২০, ০৭:৫৭
সিলেট
ছবি : সংগৃহীত

সিলেট জেলার আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৪ জন। শনিবার (১৬ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে তাদের রিপোর্ট পজিটিভ আসে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটের ১৮ জনের মধ্যে ১৪ জনের বাড়ি গোলাপগঞ্জে। বাকি ৪ জনের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুই সিনিয়র স্টাফ নার্স এবং শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের এক সিনিয়র স্টাফ নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

গোলাপগঞ্জের ১৩ জন করোনা রোগীর সংস্পর্শে এসে শিশু সহ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গোলাপগঞ্জ উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২১ জনে।  সংস্পর্শে আশা ৪২ জন সহ আরো মোট ৫৬ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রেরণ করলে এর মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ আসে। এরমধ্যে টিকরবাড়ি এলাকার ১৩ জন ও আমুড়া ইউনিয়নের সুন্দিশাইল গ্রামের ১জন।  করোনা আক্রান্তরা হলেন- ৩০ থেকে ৪০ বছর বয়সী পুরুষ ৪জন,  ১৭ থেকে ৪০ বছর বয়সের মহিলা ৯জন এবং ৬ বছরের এক শিশু।

সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন শনাক্ত হন। এরপর শনিবার (১৫ মে) নতুন আরও ১৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭৬ জন।

এর মধ্যে সিলেট জেলায় ১৩৪, সুনামগঞ্জে ৬৭, হবিগঞ্জে ১১৮ ও মৌলভীবাজার জেলায় ৫৭ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

এদিকে টিকরবাড়ির ১৩ জন করোনা আক্রান্তদের বাড়ি আগেই লকডাউন করা হয়েছে। সুন্দিশাইল গ্রামের ১জনের বাড়ি লকডাউনও তাদের পরিবারের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানা যায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড