• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওসমানী হাসপাতালের চার নার্স আইসোলেশনে

  সিলেট প্রতিনিধি

১৬ মে ২০২০, ২১:৪১
করোনা
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল (ছবি : সংগৃহীত)

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আক্রান্ত পাঁচ নার্সের মধ্যে চারজনকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৬ মে) বিকেলে ওসমানী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা আক্রান্ত চার নার্সের জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্ত আরেক নার্সের শারীরিক অবস্থা ভালো। তিনি বাসায় আইসোলেশনে আছেন।

শুক্রবার (১৫ মে) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এই ১৩ জনের মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের পাঁচজন জ্যেষ্ঠ নার্স ও একজন ওয়ার্ডবয় রয়েছেন।

এদিকে, সিলেটে রেড ক্রিসেন্টের ছয়জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। করোনা আইসোলেশন সেন্টার আছে এমন সরকারি হাসপাতালগুলো ও অন্য স্থানে গত ২৬ মার্চ থেকে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন সিলেটের যুব রেড ক্রিসেন্টের সদস্যরা।

আরও পড়ুন : খুলনায় চিকিৎসকসহ আরও পাঁচজন করোনায় আক্রান্ত

সেই কাজ এখনও চলছে। এই কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে সিলেট যুব রেড ক্রিসেন্টের সাতজন সদস্য সম্প্রতি নিজেদের নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। সেই নমুনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে তাদের ছয়জনের করোনা নেগেটিভ। আর একজনের নমুনা নষ্ট হয়ে যাওয়ায় পরীক্ষার ফলাফল জানা যায়নি।

যুব রেড ক্রিসেন্ট সিলেট করোনা রেসপন্স টিমের উপ-সমন্বয়ক শাহনূর চৌধুরী সাথী বলেন, খুব ঠিকই ভয় কাজ করছিল। কেননা আমাদের প্রতিদিন করোনা আইসোলেশন সেন্টারে যেতে হয়েছে। খুব চিন্তিত ছিলাম। ভেবেছি হয়তো পরিবারের কাছে ফেরা হবে না। কিন্তু আল্লাহর অশেষ মেহেরবানিতে আমাদের সবার করোনা নেগেটিভ এসেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড