• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  সিলেট প্রতিনিধি

১৬ মে ২০২০, ২১:৩৪
ভ্রাম্যমাণ আদালত
ছবি : সংগৃহীত

সিলেট নগরে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করায় আট প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভ্রাম্যমাণ আদালত। সামাজিক দূরত্ব, গ্লাভস ও মাস্ক ব্যবহার না করায় এসব প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।

শনিবার (১৬ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সিলেট নগরের মহাজনপট্টি, লালদিঘিরপাড় ও বন্দবাজার এলাকায় সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

মহাজনপট্টির রূপালি হার্ডওয়ার, শাহীন ট্রেডার্স, লালদিঘির পাড়ের সুনু মিয়া অ্যান্ড সন্স, ঢাকা ট্রেডার্সসহ আট প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনার অভিযোগ প্রমাণিত হওয়ায় মোট ২৮ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জসীম উদ্দিন বলেন, সরকার স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিয়েছে। কিন্তু ব্যবসায়ীরা এসবের তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। যা করোনা সংক্রমণে সহায়ক। ফলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি-না তা নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন : মানিকগঞ্জে করোনায় নারীর মৃত্য, নতুন আক্রান্ত ৮

ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে উপস্থিত থাকা সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার নানা উদ্যোগ নিয়েছে। পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে। কিন্তু সিলেটের বেশিরভাগ ব্যবসায়ী নির্দেশনা মানলেও কিছু কিছু ব্যবসায়ী তা মানছেন না। যা অত্যান্ত দুঃখজনক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড