• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে সব দোকানপাট-শপিংমল বন্ধ

  সাভার প্রতিনিধি

১৬ মে ২০২০, ১৮:১৬
সাভার
সাভার নিউমার্কেট (ছবি : সংগৃহীত)

সামাজিক দূরত্ব ও সরকারি স্বাস্থ্যবিধি না মানায় সাভারে সব প্রকার দোকানপাট মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (১৬ মে) দুপুরে এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সাভারের সভাপতি পারভেজুর রহমান। সিদ্ধান্ত অনুযায়ী রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে দীর্ঘদিন সাভারের সব ধরনের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর জনসাধারণের সুবিধার্থে ১০ মে খুলে দেয়া হয়। কিন্তু গত পাঁচদিনে মার্কেট ও শপিংমলসহ সরেজমিনে পরিদর্শনে প্রতীয়মান হয় যে মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগত ক্রেতা-বিক্রেতাদের ৯০ ভাই সরকারি শর্ত মেনে চলার বিষয়টি অবহেলা করেছেন। যা আগামী দিনে সবার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সম্মিলিতভাবে ব্যবসাপ্রতিষ্ঠানের বন্ধ করে দেয়।

আরও পড়ুন : নিজেদের সিদ্ধান্তেই সন্দিহান শায়েস্তাগঞ্জের ব্যবসায়ীরা!

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি না মেনে অবহেলা, সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় জনসাধারণ এবং মৃত্যুর ঝুঁকির কথা বিবেচনায় করোনা সংক্রমণ প্রতিরোধে ১৭ মে থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ধরনের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও কাঁচাবাজার এবং ওষুধের দোকান এই নিষেধাজ্ঞার আওতায়মুক্ত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড