• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে করোনায় আক্রান্ত নতুন ৭ জন একই পরিবারের সদস্য

  ভৈরব প্রতিনিধি

১৬ মে ২০২০, ০৮:১৫
কিশোরগঞ্জ
ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে নতুন করে ৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই একই পরিবারের সদস্য। এদের মধ্যে ৬ নারী ও একজন পুরুষ সদস্য রয়েছে। এ নিয়ে উপজেলায় মোট ৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে ফের আতঙ্ক ছড়িয়ে পড়েছে ভৈরবে। আর আক্রান্তদের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয়রা জানায়, গেল ১০ মে সরকারের শপিং মল খোলার নির্দেশনা পেয়ে বন্দরনগরী ভৈরবে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান খুলতে হুমড়ি খেয়ে পড়ে ব্যবসায়ীরা। একই সাথে স্বাস্থ্য বিধি না মেনে বাজারে হাজার হাজার ক্রেতারা ভিড় করে। ফলে শহরে করোনার সংক্রামণ বাড়বে বলে আশঙ্কা দেখা দেয়। যদিও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ভৈরব চেম্বার অব কমার্স গেল ১৩ মে থেকে ১৫ মে পর্যন্ত অর্থাৎ মাত্র ৩ দিন বাজারের দোকান-পাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। ফলে আগামীকাল শনিবার থেকে আবার খুলছে ব্যবসা প্রতিষ্ঠান। এছাড়াও এ পর্যন্ত বাজারের কয়েকজন ব্যবসায়ীর দেহে করোনা শনাক্ত হয়েছে। এরপরও আগামীকাল সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান খুলতে যাচ্ছে ব্যবসায়ীরা।

এদিকে স্বাস্থ্য সচেতন মানুষের দাবী, যেখানে কিশোরগঞ্জ ও ব্রাহ্মণ বাড়িয়াসহ আশপাশের জেলাগুলোর ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের সংগঠন নিজ উদ্যোগে আগামী ৩০ মে পর্যন্ত নিত্য ও কৃষিপণ্য এবং ঔষধ ব্যতীত সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে ভৈরবের চেম্বার অব কমার্স মাত্র ৩ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়টিকে অনেকে মেনে নিতে পারছেন না। ফলে চেম্বার অব কমার্সের এমন সিদ্ধান্ত নিয়ে উপজেলার স্বাস্থ্য সচেতন মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, মহামারী করোনার সংক্রামণ ঠেকাতে হলে স্বেচ্ছায় লকডাউনে যেতে হবে। জনসমাগম এড়াতে বন্ধ রাখতে বিপণী বিতান বা শহরের সব ক’টি মার্কেট। তা- না হলে প্রাণঘাতী করোনা সংক্রামণ থেকে কেউ রেহাই পাবে না। তাছাড়া এরই মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ভৈরব চেম্বার অব কমার্সকে করোনার নানা দিক নিয়ে একটি চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সামাজিক দূরত্ব নিশ্চিত না করে বাজারে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিলে ব্যাপক হারে করোনার সংক্রামণ ছড়িয়ে পড়বে। প্রয়োজনে স্বল্প ও সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে দোকান-পাট খুলতে অনুরোধ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড