• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়ে হত্যার বিচার চেয়ে মায়ের সংবাদ সম্মেলন

  সারাদেশ ডেস্ক

১৫ মে ২০২০, ০৮:১২
নরসিংদী
সংবাদ সম্মেলন করেন নিহতের মা

নরসিংদীর ভেলানগর এলাকায় সাংবাদিকদের ডেকে নিজের মেয়ের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তি দাবি করে বৃহস্পতিবার (১৪মে) বিকেলে সংবাদ সম্মেলন করেন নিহতের মা।
 
সংবাদ সম্মেলনে মা জোসনা বেগম জানান, তার স্বামী নদীতে নৌকার মাঝি হিসেবে কাজ করেন। সংসারের একমাত্র সন্তান নিহত সোনিয়া আক্তার (১৩)। সে রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নের সদাগরকান্দি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে লেখাপড়া করতো। সে বেঁচে থাকলে এবার জেএসসি পরীক্ষা দিতো। এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য ধার করে ৫০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশনও করেছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তার একমাত্র মেয়ের জেএসসি পরীক্ষা আর দেয়া হয়নি। এর আগেই তার প্রাণ পাখি কেড়ে নিলো দুর্বৃত্তরা। 

নিহত সোনিয়া আক্তারের মা জোসনা বেগম সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে অশ্রুসিক্ত নয়নে বলেন, আমার একখণ্ড জমি জোড় করে স্থানীয় বাবুল নামে এক নেতা তার এক আত্মীয়কে দখলে দিয়ে দেয়। আমরা বাধা দিলে সে অবৈধভাবে দুই লাখ টাকা  দাবি করে। তার এ দাবি পূরণ করতে না পারায় কয়েকদিন পরপর আমাদের উপর হামলা করে। এরই মধ্যে গত ২৮ মার্চ সকালে বাবুল তার লোকজনদের নিয়ে সোনিয়ার বাবাকে মেরে রক্তাক্ত করে এবং আমাকে ও আমার পরিবারের সদস্যদের মারধর করে। এই অবস্থায় মেয়ে সোনিয়া আক্তার এগিয়ে আসলে বাবুল তার হাতে থাকা টেঁটা দিয়ে সোনিয়াকে আঘাত করে। সাথে সাথে সোনিয়া মাটিতে লুটিয়ে পড়ে। এসময় বাবুল তার লোকজন নিয়ে চলে গেলে আশপাশের লোকজন সোনিয়া ও তার বাবাকে রায়পুরা হাসপাতালে নিয়ে যায়। এসময় সোনিয়ার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি অবস্থায় ওইদিনই বিকেলে সোনিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় সোনিয়ার বাবা জালাল মিয়া বাদী হয়ে বাবুল মিয়াকে প্রধান আসামি করে ১৬ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে মামলা তুলে নেয়ার জন্য বাবুল বাহিনীর অব্যাহত হুমকিতে এখন জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। 

তাই আজ সাংবাদিকদের উপস্থিতিতে দেশের সর্বোচ্চ ব্যক্তিদের কাছে আমার অনুরোধ আমার একমাত্র মেয়ে সোনিয়া আক্তার (১৩) হত্যার সাথে জড়িত প্রকৃত আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। 

সংবাদ সম্মেলনে সোনিয়া আক্তারের মা জোসনা ছাড়াও এলাকাবাসীর পক্ষে আরো বক্তব্য রাখেন, চাঁনপুর ইউনিয়ন মুক্তি সংসদের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা শুক্কুর আলী, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী ও ইলিয়াছ হোসেন ফুলমিয়া। এসময় এলাকাবাসীর পক্ষ থেকে প্রায় অর্ধশতাধিক সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সোনিয়া আক্তার হত্যার প্রধান অভিযুক্ত বাবুল মিয়ার নামে নরসিংদীর রায়পুরা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। এর ফলে বুধবার (১৩ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানা পুলিশ একটি মামলায় বাবুল মিয়াকে গ্রেপ্তার করে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড