• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে ৭৫ হাজার মানুষের মোবাইলে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

  সারাদেশ ডেস্ক

১৪ মে ২০২০, ২০:০১
ফরিদপুরে ৭৫ হাজার মানুষের মোবাইলে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
ফরিদপুরে ৭৫ হাজার মানুষের মোবাইলে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রধানমন্ত্রীর পক্ষ হতে ৫০ লাখ পরিবারকে মোবাইলের মাধ্যমে নগদ অর্থ সহায়তার অংশ হিসেবে ফরিদপুর জেলার ৭৫ হাজার প্রন্তিক মানুষ পাচ্ছে আর্থিক সহয়তা। ঈদকে সামনে রেখে প্রত্যেক পরিবার পাচ্ছে এককালীন ২ হাজার ৫০০ টাকা। এতে খুশি এ অঞ্চলের মানুষ।

প্রধানমন্ত্রী দপ্তর হতে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সুবিধাভোগীদের কাছে সরাসরি নগদ অর্থ প্রেরণের উদ্যোগ বৃস্পতিবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন প্রান্ত হতে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। এরপরেই ফরিদপুর জেলার প্রন্তিক ৭৫ হাজার মানুষের মোবাইলে পৌঁছে যাচ্ছে দুই হাজার পাঁচশ টাকা করে নগদ অর্থ সহায়তা। আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত পর্যায়ক্রমে এ সকল কর্মহীন মানুষের মোবাইলে পৌঁছে যাবে সহায়তার অর্থ।


করোনায় ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষ যেমন রিকশা-ভ্যানচালক,মোটরশ্রমিক, নির্মাণ শ্রমিকদের মতো পেশাজীবীরা সরকারি এ সহায়তা পাচ্ছে ফরিদপুরে। সম্পূর্ণ সচ্ছতার মাধ্যমে বিনা খরচে মোবাইলে একাউন্ট খুলে তারা এ সহযোগিতা নিতে পারছে। ফলে এ মহৎ উদ্যোগে কোন মধ্য সত্বভোগী সুযোগ নিতে পারছে না। ঈদকে সামনে রেখে সরকারের দেয়া আর্থিক সহায়তা পেয়ে খুশি এসব মানুষ।

ভিডিও কনফারেন্সে ফরিদপুর প্রান্তে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক অতুল সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার আলিমুজ্জাম প্রমুখ। এসময় পাঁচজন উপকারভোগী উপস্থিত ছিলেন, যাদের অতিথিবৃন্দ এজেন্টের মাধ্যমে টাকা হাতে তুলে দেন।

পেশায় একজন বাবুর্চি গেরদা ইউনিয়নের বাসিন্দা সুবিধাভোগী রেজাউল করিম জানান, করোনার কারণে আমার কোনা কাজ নেই। সামনে ঈদ, এই চিন্তায় দিশেহারা হয়ে পড়েছিলাম। সরকার আজ আমাকে মোবাইলের মাধ্যমে ২৫০০ দিল। ছেলে মেয়ে নিয়ে ভালভাবে ঈদটা করতে পারব।

ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয় গঠিত কমিটির মাধ্যমে স্বচ্ছতারভিত্তিতে প্রস্তুতকৃত তালিকার মাধ্যমে এ জেলায় প্রন্তিক ও প্রকৃত কর্মহীন নানা শ্রেণি পেশার মানুষ এ আর্থিক সহায়তা পাচ্ছে।

ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু জানান, আমার ইউনিয়নে ৯০০ কর্মহীন মানুষ এ সহায়তা পাচ্ছে। ঈদের পূর্বে তারা এ টাকাটা পেয়ে খুশিতে আত্মহারা। এ মহৎ উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা জানান, এই উপজেলায় ১৩ হাজার ৬০০ কর্মহীন খেঁটেখাওয়া মানুষের তালিকা প্রস্তুতের মাধ্যমে তাদের পর্যায়ক্রমে এ সহায়তা দেয়া হচ্ছে। ওয়ার্ড কমিটি থেকে শুরু করে স্বচ্ছতার সাথে তালিকা প্রস্তুত করে সরাসরি তাদের মোবাইলে টাকা পৌঁছে যাচ্ছে।

জেলা প্রশাসক ফরিদপুর অতুল সরকার বলেন, করোনাভাইরাসের এই সংকটকালে পবিত্র ঈদুল ফিতরকে সামনে করে অসহায় ও কর্মহীন মানুষ, প্রধানমন্ত্রীর এ উপহারে ফিরে পেয়েছে স্বস্তি। এতে করে এসব মানুষের জীবনমানের উন্নয়ন হবে।

সরকারের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সকলে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড