• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষুধার জ্বালায় আত্মহত্যার পথ বেছে নিলেন শ্রমিক

  সারাদেশ ডেস্ক

১৪ মে ২০২০, ১৯:৫২
ঠাকুরগাঁও
নিহত শ্রমিকের মরদেহ

ঠাকুরগাঁওয়ে খাবারের অভাবে বাড়ির পার্শ্ববর্তী ধানক্ষেতের বিলের মাঝখানে আম গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক হোটেল শ্রমিক। মৃত হোটেল শ্রমিক ওই এলাকার দারাব উদ্দীন পানোয়ারের ছেলে হোটেল শ্রমিক পশির উদ্দীন ওরফে কেনকেনু (৪৫)।

বুধবার ভোররাতে জেলার সদর উপজেলার ৯নং রায়পুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল বিকালে তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে স্থানীয় থানা পুলিশ।

খাবারের অভাব, ক্ষুদার জ্বালা এবং ঋণে জর্জরিত হয়ে তিনি এপথ বেছে নিয়েছেন বলে পরিবারের লোকজন ও স্থানীয়রা জানিয়েছে।

মৃত পশরির স্ত্রী ও একমাত্র পুত্র সন্তান বাবুল জানান, পশির খুব লাজুক স্বভাবের মানুষ ছিলেন। নেকমরদে থাকাকালীন সময় আমার বাবার কিছু দেনার মধ্যে ছিল। দাদার বাড়িতে এসে পার্শ্ববর্তী বাজারে এক হোটেলে কাজ করে জীবনযাপন করছিলাম আমরা। বর্তমান পরিস্থিতিতে কাজ না থাকায় খাবার যোগাড় করা কঠিন হয়ে দাঁড়ায়। খাবারের অভাব, ক্ষুধার জ্বালা ও ঋণের বোঝার কারণে আমার বাবা লজ্জায় নিজের জীবন কেড়ে নিলেন।

প্রতিবেশীদের সাথে কথা বলে জানা গেছে, হোটেল শ্রমিক পজির উদ্দীন মঙ্গলবার সকালে ক্ষুধার জ্বালায় টাকা ধার চেয়ে নেন। বুধবার সকালে জানা গেল তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ওইদিন তার সাথে কথা বলে মনে হয়েছিল কাজকর্ম না থাকায় ক্ষুধার জ্বালা ও অর্থের অভাবে নাজুক অবস্থা ছিল তার।

অপর আরেকজন প্রতিবেশী জানান, আমার ফসলি জমিতে থাকা আম গাছে গলায় ফাঁস দিয়ে পশির আত্মহত্যা করেছে। করোনা পরিস্থিতি হোটেল রেস্তোরা বন্ধ থাকায় পশরি ক্ষুধার যন্ত্রণা সইতে না পেরে তিনি এ পথ বেঁছে নিয়েছেন।

স্থানীয় এক মিল ব্যবসায়ী জানান, করোনাভাইরাসে কর্মহীন হওয়া পশির উদ্দীন খাবারের অভাব ও ঋণের বোঝায় শারীরিক ও মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়েন। নিজেকে নিয়ন্ত্রণ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহনন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৯নং রায়পুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, পশির একজন হোটেল শ্রমিক এছাড়া ও বিভিন্ন জায়গায় কাজ করে জীবিকা নির্বাহ করতেন । শারীরিক ও মানসিক ভাবে সে অসুস্থ ছিল। আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি থানায় অবগত করলে ঠাকুরগাঁও তার মরদেহ উদ্ধার করে ঠাকুরগাঁও মর্গে পাঠায় পুলিশ।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে পুলিশ মর্গে পাঠিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড