• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জহুরুল ইসলামের বাণী

  নিজস্ব প্রতিবেদক

১৪ মে ২০২০, ১৮:৫৮
জহুরুল ইসলাম
রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. জহুরুল ইসলাম

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত দেশের প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দিনটি উপলক্ষ্য বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. জহুরুল ইসলাম বাণী দিয়েছেন।

তিনি বলেন আজকের এই দিনে স্মরণ করছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে যিনি এই বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা এবং প্রধান পৃষ্ঠপোষক।

এই বছর বিশ্বব্যাপী করোনা মহামারীর ব্যাপক প্রাদুর্ভাবের কারণে এবং বাংলাদেশের সমাজে করোনার ব্যাপকতা উর্ধ্বমুখী হওয়ায় আনুষ্ঠানিকভাবে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গত দুইমাস করোনা প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিসহ মাস্ক বানানোর কৌশল, জীবাণুনাশক ও হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণ সহ

বিস্তর কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।  তাছাড়া অসহায় মানুষের জন্য খাদ্য ও অর্থ সহযোগিতা কার্যক্রম চলমান রয়েছে।
প্রতিষ্ঠানটি যাত্রা শুরুর পর থেকেই যেকোনো সমসাময়িক দুর্যোগ ও ক্রান্তিকালে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে জনসচেতনতা বৃদ্ধিসহ কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। গত বছরে ডেঙ্গু প্রতিরোধে ও গুজব প্রতিরোধে অত্যন্ত অগ্রনী ভূমিকা পালন করা হয়।

শুধু গ্রন্থগত বিদ্যা নয় শিক্ষার্থীদের মধ্যে সহশিক্ষা কার্যক্রমের বিকাশ ঘটানোর লক্ষ্যে ডিবেটিং ক্লাব, কালচারাল ক্লাব প্রতিষ্ঠা করা হয়েছে।

কুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের অন্যতম কারিগর সাবেক তথ্যমন্ত্রী ও তথ্য মন্ত্রনালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি জনাব হাসানুল হক ইনু এমপি'র প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে আমাদের প্রত্যাশা রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়কে একটি গবেষণাধর্মী আদর্শ এবং মানবিক শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করা। আমাদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের আন্তরিক অভিনন্দন জানাই আমাদের পথ চলায় সাথী হওয়ার জন্য।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড