• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে নতুন ১৫ জনের করোনা শনাক্ত

  হবিগঞ্জ প্রতিনিধি

১৩ মে ২০২০, ০৮:৩২
হবিগঞ্জ
ছবি : সংগৃহীত

হবিগঞ্জে নতুন করে ১৫ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১৭ জনে।

মঙ্গলবার (১২ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল।

জেলা স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী, গত ১১ এপ্রিল থেকে মঙ্গলবার পর্যন্ত হবিগঞ্জে করোনা আক্রান্ত ১১৭ জনের মধ্যে চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মী ২৯ জন, ১ জন জেলা প্রশাসক (ডিসি), ১ জন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ১ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৭ জন পুলিশ সদস্যসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী ২৬ জন। আক্রান্তদের ৫০ জনই করোনা যোদ্ধা। অন্যরা সাধারণ মানুষ। এর মধ্যে থেকে সুস্থ হয়েছেন ২২ জন। মৃত্যু হয়েছে চুনারুঘাটের একটি শিশুর। তবে সে ক্যান্সারে আক্রান্ত ছিল।

নতুন আক্রান্ত ১৫ জনের মধ্যে ঢাকায় সরকারে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) থেকে ১২ জন এবং সিলেট পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাব থেকে আসে অন্য ৩ জনের ফলাফল।

এরা হলেন- চুনারুঘাট উপজেলা কৃষি অধিদপ্তরের এক কর্মকর্তা ও দপ্তরটির গাড়িচালক, হবিগঞ্জ সদর উপজেলার দুই পুলিশ সদস্য, লাখাই উপজেলা পরিষদ চেয়ারম্যানের কম্পিউটার অপারেটর (সিএ), নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই স্বাস্থ্যকর্মী, নারায়ণগঞ্জ থেকে আসা পূর্বে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে থাকা ৪ জন এবং আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও এলাকার পূর্বে আক্রান্ত নারায়ণগঞ্জ ফেরত একজনের সংস্পর্শে থাকা ৪ জন।

এদিকে, মঙ্গলবার রাতে হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসক কার্যালয়ের নাজির এবং চুনারুঘাটে আক্রান্ত ৪ পুলিশ সদস্যের দ্বিতীয় নমুনার ফলাফলে নেগেটিভ এসেছে। বুধবার (১৩ মে) আনুষ্ঠানিকভাবে সুস্থ ঘোষণার পর জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তারা কাজে যোগ দেবেন বলে জানান সংশ্লিষ্টরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড