• শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে কৃষকদের যে বার্তা দিলেন কৃষি কর্মকর্তা

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৩ মে ২০২০, ০৭:৫৬
নারায়ণগঞ্জ
বীজ উৎপাদন ব্লক পরিদর্শন

করোনা ভাইরাসের কারণে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কৃষকদের আবাদি ও অনাবাদী জমিতে ফসল উৎপাদন করার পরামর্শ দিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা। তিনি উপজেলার সনমান্দী ইউনিয়নের ফতেহপুর এলাকায় কৃষি জমির কৃষক পর্যায়ে উন্নত মানের বীজ উৎপাদন ব্লক পরিদর্শন করে কৃষকদের পরামর্শ দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মনিরা আক্তার জানান, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির অবদান অনস্বীকার্য। বর্তমানে বৈশ্বিক মহামারী করোনার মধ্যেও কৃষকেরা জমিতে বিভিন্ন ফসল আবাদ করেছেন। তাদের কাজের সহযোগী হিসেবে সোনারগাঁ উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারা কাজ করে যাচ্ছে । উপজেলা কৃষি অফিসার ,কৃষি সম্প্রসারণ অফিসার এবং ব্লক পর্যায়ের উপসহকারী কৃষি অফিসারবৃন্দ যার যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কৃষকদের বিভিন্ন পরামর্শ প্রদান যেমন-কিভাবে ১ ইঞ্চি জমিও অনাবাদী না রেখে তা আবাদের আওতায় আনা যায়, প্রদর্শনী বাস্তবায়ন, প্রণোদনা কার্যক্রম বাস্তবায়ন,বোরো ধান কর্তন সহ খরিপ -১ এর বিভিন্ন ফসল(পাট, তিল সবজি, আউশ) আবাদ ও পরিচর্যা নিয়ে নিয়মিতভাবে মাঠ পরিদর্শন সহ আলোচনা অব্যাহত রেখেছে।

সাধারণ ছুটি /লকডাউন এর মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারা কৃষকের প্রয়োজন মোতাবেক মোবাইল মনিটরিং এর মাধ্যমেও পরামর্শ দিচ্ছে। এছাড়া তারা সার ও বালাইনাশকের দোকান মনিটরিং করছে, যাতে সঠিক সময়ে কৃষক তাদের কাঙ্ক্ষিত সেবা পেতে পারে। কারণ কৃষির উন্নয়ন হলেই অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত থাকবে।

তিনি আরো জানান যে বর্তমানে আবহাওয়া অবস্থা তেমন ভালো না, প্রায়ই ঝড় /বৃষ্টি হচ্ছে , তাই বোরোধান ৮০% পাকা হলেই কৃষকরা যাতে দ্রুত ধান কেটে ঘরে তুলে নেন এবং কৃষি বিষয়ক যেকোনো পরামর্শর জন্য উপজেলা কৃষি অফিসে যোগাযোগ করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড