• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে পুনরায় বন্ধ করে দেওয়া হলো দোকানপাট

  শেরপুর প্রতিনিধি

১২ মে ২০২০, ০৮:৫৪
শেরপুর
ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে শেরপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি

করোনা থেকে জীবন বাঁচানোর স্বার্থে নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে শেরপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি। 

সোমবার (১১ মে) সন্ধ্যায় সংগঠনের সভাপতি আসাদুজ্জামান রওশন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। তবে মঙ্গলবার (১২ মে) থেকে এ নির্দেশনা কার্যকর হবে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ অবস্থা বলবত থাকবে। 

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন সারা দেশের সব দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত রোববার থেকে কিছু শর্ত সাপেক্ষে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ প্রদান করা হয়। কিন্তু ‘ওই শর্তগুলো যথাযথভাবে প্রতিপালন করা সম্ভব নয়’ বিধায় জনগণের জীবন বাঁচানোর স্বার্থে শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের কার্যনির্বাহী পরিষদ এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের জরুরি বর্ধিত সভায় সর্বসম্মতি সিদ্ধান্ত নেয় বলে জানানো হয়েছে। 

মঙ্গলবার থেকে শেরপুরের সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন এ চেম্বার নেতারা। বিজ্ঞপ্তিতে আরও জানা হয়, তবে ওষুধের দোকান, মুদি দোকান ও কৃষি যন্ত্রপাতির দোকান এ নির্দেশের আওতামুক্ত থাকবে। সেই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া সব ব্যবসায়ীকে বাড়িতে অবস্থান করতেও অনুরোধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকার সিদ্ধান্তের কথাও জানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে রবিবার থেকে স্বাস্থ্যবিধি মানার শর্ত সাপেক্ষে দেশের সব ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমোদন দেয় সরকার। সরকার অনুমোদন দিলেও রাজধানীর বড় বড় সুপার মলসহ বিভিন্ন জেলার ব্যবসায়ী নেতারা তাদের দোকানপাট না খোলার ঘোষণা দেন। কিন্তু শেরপুরে সোমবার থেকেই দোকানপাট খোলে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ক্রেতা ও বিক্রেতাদের কেনাবেচা করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড