• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাঁসের ডিম ২৪ টাকা হালি!

  সারাদেশ ডেস্ক

১১ মে ২০২০, ২১:১৭
হাঁসের ডিম
হাঁসের ডিম

করোনা পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ থাকায় নাটোরের সিংড়ার চলনবিল এলাকায় হাঁসের ডিমের দাম অর্ধেক কমে গেছে। ৫০ টাকা হালির ডিম সোমবার বিক্রি হয়েছে ২৪ টাকা হালিতে। এতে লোকসান হওয়ায় বিপাকে পড়েছেন চলনবিলের প্রায় শতাধিক খামারী। এদিকে কম দামে ডিম কিনতে পেরে খুশি ক্রেতারা।

খামারিরা জানায়, চলনবিল এলাকায় উন্মুক্ত জলাশয়ে দেড় শতাধিক হাসেঁর খামার রয়েছে। এসব খামার থেকে প্রতিদিন প্রায় অর্ধলক্ষ ডিম উৎপাদিত হয়। এসব ডিম ৫০ টাকা হালিতে বিক্রি হয়েছে সবসময়। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় ডিমের দাম অর্ধেকে নেমে আসায় লোকসান গুণতে হচ্ছে খামারিদের।

সিংড়ার শহরবাড়ি গ্রামের হাঁস খামারি রিপন ও উজ্জল হোসেন জানান, চলনবিল গেট সংলগ্ন ডিমের আড়তে তারা সপ্তাহে দু’দিন ডিম বিক্রি করেন। আর প্রতি হাটেই ৪৫ থেকে ৫০ টাকা হালিতে ডিম বিক্রি করেন তারা। এখন করোনার কারণে আড়তে ক্রেতা শূন্যতা দেখা দিয়েছে। তাই বাধ্য হয়ে অর্ধেক দামে ডিম বিক্রি করতে হচ্ছে। এতে তাদের খরচের টাকাও ওঠছে না।

ডিম ক্রেতা বালুয়া বাসুয়া মহল্লার বাসিন্দা রানা আহমেদ জানান, এতো কম দামে পাওয়ায় তিনি বাড়ির জন্য ১২০টি হাসেঁর ডিম কিনেছেন।

চলনবিল গেট সংলগ্ন ডিমের আড়তের মালিক রুহুল আমিন জানান, করোনার কারণে পরিবহন স্বল্পতায় পাইকার আসছে না। তাছাড়া অনেক দোকানও বন্ধ রয়েছে। তাই ডিমের দাম অর্ধেকে নেমে এসেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড