• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে করোনা শনাক্ত আটজন হোম আইসোলেশনে

  সারাদেশ ডেস্ক

১১ মে ২০২০, ১৯:০৩
করোনা
করোনার জীবাণু

ফেনীতে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হওয়া আটজনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ ও সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের লোকজন ও পুলিশ সদস্য আক্রান্ত হওযায় তাদের সংস্পর্শে ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।

সিভিল সার্জন সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিদের সবাইকে নিজ নিজ বাসভবনে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া শুরু হয়েছে। স্বাস্থ্য বিভাগ তাদের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয় রবিবার রাতে। করোনা পজিটিভ পাওয়া ব্যক্তিদের মধ্যে একজন স্বাস্থ্য কর্মকর্তা ও একজন মেডিকেল অফিসার রয়েছেন।

জেলায় সোমবার পর্যন্ত ৭৭০ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বিআইটিআইডি ও ভেটেরেনারি থেকে ৪৫৪ জনের নমুনা প্রতিবেদন আসে। এক জনপ্রতিনিধি ও এক সরকারি কর্মকর্তাসহ ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুজনকে গত বুধবার ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশন থেকে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। অন্য একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড