• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজানের ত্যাগ প্রতিষ্ঠায় কুষ্টিয়ার দুর্বাচারার তরুণরা

  কুষ্টিয়া প্রতিনিধি

১০ মে ২০২০, ১৩:১৬
করোনা
খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি

বৈশ্বিক সংকট করোনার প্রভাবে বাংলাদেশও বিপর্যস্ত। এ বিপদ থেকে পরিত্রাণ পেতে সারা দেশে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছে। নিদারুণ এই দুঃসময়ে গরীব-অসহায়-দুস্থ্য ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে মহতি দৃষ্টান্ত গড়েছেন কুষ্টিয়া সদর উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহ্যবাহী দুর্বাচারা মল্লিকপাড়ার তরুণেরা। 

এলাকার একঝাঁক টগবগে তরুণ এক মাসেরও বেশি সময়ের প্রচেষ্টায় তহবিল গড়ে ৫০ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। শনিবার (৯ মে) রাতে বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের সহায়তা করেছে অনেকে। 

করোনা দুর্যোগের মধ্যেই মুসলিম সম্প্রদায়ের দুয়ারে উপস্থিত হয়েছে পবিত্র রমজান মাস। রোজা পালন শেষে সবাই যেন ভালো মতো পবিত্র ঈদুল ফিতর উদযাপন করার লক্ষ্যে সামনে রেখে ‘রমজান খাদ্যসামগ্রী প্যাক প্রজেক্টে’র আওতায় সহায়তা করা হয়েছে। 

সহায়তা সামগ্রীর মধ্যে প্রতিটি পরিবারকে দেওয়া হয়েছে ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ৪ কেজি আলু, ২ কেজি সয়াবিন তেল, হাফ কেজি ছোলা, ১ কেজি চিনি, হাফ কেজি লবণ, ১ প্যাকেট সেমাই, ১ প্যকেট খেজুর এবং একটি করে লাইফবয় ও হুইল সাবান। 

তবে মহামারির এই সময়ে তরুণের এমন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন গ্রামবাসী। সহায়তা পেয়ে আনন্দে আবেগাল্পুত হয়ে পড়েন দরিদ্র গ্রামবাসী। 

মহতি এই কর্মযজ্ঞ সফলভাবে শেষ করতে অক্লান্ত পরিশ্রম করেছেন দুর্বাচারা ও মল্লিকপাড়ার তরুণেরা। এর মধ্যে অন্যতম মো. কামরুল ইসলাম, নান্নু মিয়া, মো. আব্দুল আওয়াল, মো. মোজাক্কের আলী, মো. আবু বক্কর সিদ্দিক (আসলাম), মো. নুরুজ্জামান সোহেল, মো. রবিউল ইসলাম, ফরহাদ হোসেন রতন, মো. মুকা শেখসহ আরও অনেকে। 

কার্যক্রম পরিচালনা করা তরুণেরা জানান, ‘দুস্থ্যরা সহায়তা পেয়ে খুব খুশি হয়েছেন। ভবিষ্যতেও তারা এমন সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান’। 

আর্ত মানবতার এ সেবায় সার্বিকভাবে অংশ নিয়েছেন দুর্বাচারা ও মল্লিকপাড়ার বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিতরা। দেশের বিভিন্নপ্রান্তে গুরুত্বপূর্ণ পদে চাকরিজীবী ও ব্যবসায়ীরা আর্থিকভাবে সহায়তা করেছেন। গ্রামটির বিদেশে থাকা প্রবাসীরাও স্বতঃস্ফূর্তভাবে এ মহতি কাজে শামিল হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড