• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদ বনেক 

  সারাদেশ ডেস্ক

০৭ মে ২০২০, ১৭:২৮

ময়মনসিংহে করোনা ভাইরাসের কারণে মানুষ কর্মহীন হয়ে গৃহবন্ধির উপক্রম প্রায়। এক দিকে লকডাউন ও সামাজিক দূরত্বের বেড়াজালের মাঝে ঘুরপাক খেতে হচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষ গুলোর। তার থেকে ব্যতিক্রম নয় সাংবাদিক মহলও। সাধারণ মানুষ সরকার ও ব‍্যক্তিগত অনুদান বা খাদ্য সামগ্রী সহায়তা পেলেও সাংবাদিক মহলকে দেখার যেন কেউ নাই।

মফস্বল সাংবাদিকের অনেকেই মানবেতর জীবন যাপন করছে বলে লক্ষ্য করা গেছে। গণমাধ্যমকে সমাজের চতুর্থ স্তম্ভ বলা হলেও কিছু ব্যাতিক্রম বাদে সাংবাদিকদের প্রায় সকলেই আজ মানবতর জীবন যাপন করছে।

সাংবাদিক মহলকে মানসিক ভাবে চাঙ্গা রাখা ও পবিত্র মাহে রমজানের কথা বিবেচনা করে, বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী বনেকের পক্ষ থেকে সাংবাদিক পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে যা চলবে পুরা রমজান মাস ব‍্যাপী।

পাশাপাশি করোনার প্রাদুর্ভাবকে রুখে দিতে, দিনরাত অকুতোভয় বীরের বেশে কাজ করে চলেছে বনেক। শুধু তাই নয়, মানবিক সহায়তাও প্রদান করা হয়েছে কর্মহীন, অক্ষম, দিনমজুর, রিকশাওয়লা এবং ভাসমান মানুষের মাঝে। বনেকের কেন্দ্রীয় কমিটির নির্দেশ মতে বনেকের এই সহায়তা প্রদান সম্পূর্ণ গোপন রাখা হয়, কোনমতে যেন এটার ছবি কিংবা কোন ধরনের পোস্ট না দেয়া হয় সে বিষয়ে করাকরি নির্দেশ আরোপ করেন বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটি। এই বিষয়ে বনেক কর্তৃপক্ষ জানান, এই মহামারি ও দূর্যোগে সবার উচিত অন্তত যার যার স্থানে থেকে সাধ্যমতো সাহায্য, সহযোগিতা করা। আমরা বনেকের মাধ্যমে অসহায় মানুষের পাশে থাকতে সামান্য কিছু করার চেষ্টা করছি মাত্র। সবার কাছে আমাদের বিনীতভাবে অনুরোধ থাকবে আসুন আমারা সকলেই অসহায় মানুষের পাশে থাকি এবং মিলেমিশে করোনা ভাইরাস কে রুখে দেয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড