• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের পর এবার কৃষকের ভুট্টা তুলছেন ছাত্রলীগ

  সোহেল রানা,সিরাজগঞ্জ

০৭ মে ২০২০, ১০:১৮
সিরাজগঞ্জ
কৃষকের ভুট্টা তুলে বাড়িতে পৌঁছে দিলেন স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা

করোনায় সারাদেশে বিপদগ্রস্ত কৃষকের বোরো মৌসুমের ধান কেটে দিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের নির্দেশনায় প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে ধান কেটে কৃষকের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন বিভিন্ন ইউনিটির নেতাকর্মীরা। করোনায় ধান কাটার পাশাপাশি এবার সিরাজগঞ্জে তাড়াশে কৃষকের ভুট্টা তুলে বাড়িতে পৌঁছে দিলেন স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ বুধবার সকালে ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মোনায়েম হোসেন জেমস এর নেতৃত্বে উপজেলার সগুনা ইউনিয়নের ধামাইচ গ্রামের কৃষক রঞ্জু প্রামাণিকের ভুট্টা তুলে বাড়ি পৌঁছে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মোনায়েম হোসেন জেমস বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সারাদিয়ে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের প্রতিটি ইউনিটির নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে কৃষকের পাশে দাঁড়িয়েছে। দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই ধারাবাহিতা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য এই সংগঠনের নেতাকর্মীরা সব সময় ঐক্যবদ্ধ। দেশ ও দেশের মানুষের স্বার্থে যে কোনো দুর্যোগ মোকাবিলার জন্য ছাত্রলীগ প্রস্তুত আছে। এসময় কৃষকের ভুট্টা তুলে দেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাকন ফারুকী, সগুনা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মিরন হোসেন, ইমতিয়াজ আহাম্মদ, শাহীন, বাধন, সেলিম, রবিন, বাদল প্রমুখ ছাত্রলীগ কর্মীরা।

গত ৮ মার্চ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রথম বাংলাদেশে আঘাত করেন। এর পর ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেন সরকার। বন্ধ করে দেন সকল ধরণের যান চলাচল। করোনা রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে দীর্ঘদিন ধরেই ঘরবন্দি সকল শ্রেণী-পেশার মানুষ। এমন অবস্থায় বোরো মৌসুমের ধান কাটতে শ্রমিক সংকটের পরেন দেশের সকল কৃষক। শ্রমিক সংকটে থাকা ওই সকল কৃষকের ধান প্রথম থেকে কেটে দিচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটির নেতাকর্মীরা। যা দেশ ও দেশের বাহিরে অনেক প্রশংসা কুড়িয়েছে। এবার তারা কৃষকের ভুট্টা তুলে দিনে ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড