• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে সুস্থ হলেন করোনা শনাক্ত হওয়া প্রথম রোগী

  পঞ্চগড় প্রতিনিধি

০৪ মে ২০২০, ১০:১৭
পঞ্চগড়
পঞ্চগড়ে করোনা জয় করা প্রথম নারী

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়া ৪২ বছর বয়সী নারীর তৃতীয় দফা নমুনা পরীক্ষার ফলও ‘নেগেটিভ’ পাওয়া গেছে।

রবিবার (৩ মে) দুপুরে ওই নারীর পরবর্তী নমুনা সংগ্রহের ফলাফল নেগেটিভ আসায় উপজেলা প্রশাসন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

পরে জেলা স্বাস্থ্য বিভাগ তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ির লকডাউন তুলে নিয়েছে।

জানা যায়, গত ১৭ এপ্রিল পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাসিন্দা ওই নারীর করোনা পজিটিভ আসে। পরে ৩০ এপ্রিল দ্বিতীয় ও তৃতীয় বারেও তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে তার শরীরে করোনার সংক্রামণ রিপোর্ট নেগেটিভ আসে।

জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, করোনায় শনাক্ত হওয়া নারীর স্বামী বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরির সুবাদে ঢাকার মিরপুরে থাকতেন। গত ৬ এপ্রিল তিনি স্বামীসহ বাড়িতে ফিরলে তাদেরকে বাড়িতে সঙ্গরোধে রাখা হয়। ১৩ এপ্রিল তাদের পরিবারের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। পরে ১৭ এপ্রিল ওই পরিবারের মধ্যে শুধুমাত্র তার নমুনার ফলাফল পজিটিভ আসে। তবে তার মধ্যে করোনা কোনো লক্ষণ বা উপসর্গ দেখা না দেওয়ায়, পর পর দুবার তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলে তার নমুনার ফলাফল গত শনিবার রাতে নেগেটিভ আসে বলে নিশ্চিত করা হয়।

তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান জানান, পর পর দুবার তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলে নমুনার ফলাফল শনিবার রাতে নেগেটিভ আসে। তাকে ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড