• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরিষাবাড়ী পৌর মেয়রের বিরুদ্ধে ১২ কাউন্সিলরের অনাস্থা

  সরিষাবাড়ী প্রতিনিধি

০২ মে ২০২০, ১০:৪২
জামালপুর
সাংবাদিক সম্মেলন করেছেন কাউন্সিলরগন

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়রের বিরুদ্ধে ১২ কাউন্সিলরের স্বাক্ষরিত অনাস্থা দিয়েছে মেয়র। গতকাল শুক্রবার ১২ টায় সরিষাবাড়ী স্পোর্টস এসোসিয়েশন কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করেছেন কাউন্সিলরগন। পৌর মেয়র রোকনের বিরুদ্ধে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়ের সচিব বরাবর সহ স্থানীয় সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান, জেলা প্রশাসক জামালপুর, উপজেলা নির্বাহী অফিসারের নিকট অনুলিপি দিয়েছেন। একই দিনে কাউন্সিলদের সকল অভিযোগ অস্বীকার করে পাল্টা সংবাদ সম্মেলন করেন পৌর মেয়র রুকনুজ্জামান রোকন।

সাংবাদিক সম্মেলনে পৌর কাউন্সিলর কালাচান পাল লিখিত বক্তব্য পাঠ করেন। পৌর সভার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহার করে পৌর কর্মকর্তা কর্মচারীদের ১৩-১৬ মাসের বেতন বকেয়া, কাউন্সিলরদের ১৩-১৪ মাসের সম্মানী বকেয়া রেখে মেয়র তার নিজের সম্মানী উত্তোলন করেছেন, নিয়োগ বাণিজ্য সহ মুক্তিযোদ্ধা কোটা বাদ দিয়ে বিএনপি জামাত ও তার আত্মীয়দের নিয়োগ ও নিয়োগ প্রাপ্তদের নিকট থেকে ১২-১৫ লাখ টাকার বিনিময়ে পৌর সভার চাকুরীতে নিয়োগ দিয়েছেন।

এ ছাড়াও মেয়রের বিভিন্ন ভুয়া ভাউচারের মাধ্যমে দুনীতিও অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাৎ, অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার, ত্রাণ বিতরণে অনিয়ম দুর্নীতি, এডিপি হতে অর্থ আত্মসাৎ, কেন্দ্রীয় বাসষ্ট্যান্ডের তহবিল আত্মসাৎ করার অভিযোগ উপস্থাপিত করা হয়। পৌর সভার মেয়রের অপসারণের দাবি তুলে বক্তব্য রাখেন-পৌর প্যানেল মেয়র-১ মোহাম্মদ আলী, প্যানেল মেয়র-২জহুরুল ইসলাম, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর কালা চান পাল, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন, ২ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা, ১, ২, ৩ সংরক্ষিত মহিলা কাউন্সিলর চায়না আক্তার। এসময় পৌরসভার সকল সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ওয়ার্ড কাউন্সিলরগন উপস্থিত ছিলেন।

এ দিকে মেয়রের বিরুদ্ধে ১২ কাউন্সিলরের অনাস্থা প্রস্তাবে প্রতিবাদে পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক বলে দাবি করে শুক্রবার বিকাল ৩ টায় তার বাসভবনে এক সাংবাদিক সম্মেলন করেন। পৌর মেয়র সাংবাদিকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর মনোনীত মেয়র দাবি করে বলেন, ২৫ বছর পর পৌরসভার উন্নয়ন আমিই করেছি। পৌরসভার অর্থ আত্মসাৎ করিনি বরং পৌরসভার স্বার্থে কাজ করতে গিয়ে পিতার রেখে যাওয়া ৪ বিঘা জমি বিক্রি করেছি। নির্বাচিত হওয়ার ২ বছর পর একটি চক্র আমার বিরুদ্ধে এমন একটি মিথ্যা অভিযোগ করে ৩ মাস পৌরসভায় যেতে দেয়নি ওই চক্রটি। ওই দায়ের করা অভিযোগের তদন্তে কোন প্রমাণ বা কোন ভিত্তি ছিল না। শেষ পর্যায়ে এসে ওই চক্রটি আবারো এ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমাকে মামলা দিয়ে তাড়াতে হবে না, বলে দিলেই চলে যাবো। আমি দলের নেতা বা আইনের কাছে নয়। এক আল্লাহর কাছে এর বিচার প্রার্থী হয়ে কান্না বিজড়িত কণ্ঠে তার বক্তব্য সমাপ্ত করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড