• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চতুর্থ দিনের মতো ভোলার ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ভীড়

  ভোলা প্রতিনিধি

০১ মে ২০২০, ১৩:২৯
ভোলা
ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ভিড়

দেশের সকল শিল্প কারখানা খুলে দেওয়ায় কর্মস্থলে যাওয়ার জন্য  চতুর্থ দিনের মতো ভোলা ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ভিড়। করোনা ভাইরাসের কারণে বন্ধ রাখা শিল্প-কারখানা পুনরায় চালু করার ঘোষণা দিলে জেলার বিভিন্ন এলাকার শ্রমিকরা কর্মস্থলে যাওয়ার জন্য ইলিশা ফেরিঘাট এসে জড়ো হয়। কিন্তু যাওয়ার জন্য লঞ্চ সি-ট্রাক কিংবা ফেরিতে যেতে না পেরে এসব শ্রমিকরা চতুর্থ দিনের মতো ইলিশা ঘাটে যাওয়ার অপেক্ষায় অবস্থান নিচ্ছে এসব শ্রমিকরা।

যাত্রীদের অভিযোগ আমাদের যেতে দিন নাহয় খেতে দিন আমরা ক্ষুধা নিবারণের নিমিত্তে চাকরি বাঁচাতে জীবনের মায়া ত্যাগ করে আজ যাত্রা করেছি এমনটি বলেন একাধিক শ্রমিক , তারা বলেন করোনা ভাইরাসের কারণে শিল্পকারখানা বন্ধ করে দেওয়া হয়।

গত ৪দিন  থেকে মোবাইল ফোনে আবারো শিল্প কারখানা চালুর ঘোষিত বার্তা দিচ্ছেন মালিক পক্ষের কর্মকর্তাগন । এ যেন জীবন যুদ্ধে বেঁচে থাকার লড়াই করছেন শ্রমিকরা, শ্রমিকরা বলেন আমরা রোহিঙ্গা কিংবা ভিন্ন কোন দেশের অধিবাসী না আমরা এদেশের শ্রমিক, নাগরিক প্রজা নই কেন আমাদের নিয়ে পুতুল খেলা হচ্ছে। এখেলা সরকার খেলেনি, খেলেছে পোশাক শিল্প মালিকেরা। আমরা সাহায্য চাইনা কর্ম চাই সেজন্য আমরা কর্মস্থলে যাওয়ার জন্য ইলিশা ঘাটে এসেছি। কিন্তু সকল প্রকার নৌ চলাচল বন্ধ থাকায় আমরা কর্মস্থলে যেতে পারছিনা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড