• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনসার ভিডিপির খাবার পেল বান্দরবানের ১২০০ পরিবার

  বান্দরবান প্রতিনিধি

৩০ এপ্রিল ২০২০, ২১:০৯
আনসার ভিডিপি
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম

সারা বিশ্বের মত বাংলাদেশেও মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব ও সংক্রমণজনিত কারণে উদ্ভূত সংকট মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের যথাযথ নির্দেশনা মোতাবেক দুর্যোগের শুরু থেকেই বিভিন্ন কার্যক্রমে অনন্য ভূমিকা রেখে যাচ্ছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ দেশের এই ক্রান্তিলগ্নে মানবতার ডাকে সাড়া দিয়ে সার্বিক সংকট উত্তরণে এই বাহিনীর প্রতিটি সদস্যকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য নির্দেশনা প্রদান করেন।

মহাপরিচালকের ঐকান্তিক প্রচেষ্টায় ও সময়োপযোগী সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশের প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত ১,৫৫,০০০ স্বেচ্ছাসেবী অস্বচ্ছল ভিডিপি পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান পার্বত্য জেলাধীন সাতটি উপজেলায় তিন দিনব্যাপী ত্রাণ বিতরণ করা হয়। বান্দরবান জেলার ভূ-প্রাকৃতিক অবস্থান ও জনঘনত্ব বিবেচনায় সদর উপজেলায় ৩০০টি পরিবারকে ও অন্যান্য ০৬টি উপজেলার প্রত্যেকটিতে ১৫০টি হারে মোট ১২০০ অস্বচ্ছল ভিডিপি পরিবারের মাঝে ত্রাণ হিসেবে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মাস্ক বিতরণ করা হয়।

চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের উপ মহাপরিচালক মো. সামছুল আলমের সহযোগিতায় ও জেলা কমান্ড্যান্ট মো. সাহাদাত হোসেনের সার্বিক তত্ত্বাবধানে উক্ত ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

জেলা কমান্ড্যান্ট তার বক্তব্যে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয় সর্বদা মানবকল্যাণে নিবেদিত প্রাণ একজন দেশপ্রেমিক ও দক্ষ সংগঠক। মহাপরিচালক মহোদয়ের সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে দেশের এহেন ক্রান্তিলগ্নে ত্রাণ বিতরণসহ বিভিন্ন জনহিতকর কাজে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বান্দরবান পার্বত্য জেলার সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন করাই আমাদের একমাত্র ব্রত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড