• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নার্স করোনায় আক্রান্ত, পবা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

  সারাদেশ ডেস্ক

২৯ এপ্রিল ২০২০, ১৬:৫৫
পবা
পবা

রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক নার্স (৫০) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল চিকিৎসক-নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্ত নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেড নার্স। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে কোয়ার্টারে ৪ সদস্যের পরিবারের সাথে বসবাস করেন। উপসর্গ দেখা দেওয়ায় গত ২৩ এপ্রিল তার নমুনা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার ঢাকায় আইইডিসিআর-এ তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

তিনি বলেন, বিষয়টি অবগত হওয়ার পরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে। নার্সের শারীরিক অবস্থা বেশ ভাল থাকায় আপাতত তাকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হবে। তার পরিবারের সদস্য এবং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে তাদের নমুনা পরীক্ষা করা হবে।

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত জেলায় ১৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মঙ্গলবারই শনাক্ত হন চারজন। আক্রান্তদের মধ্যে একজন ৮০ বছর বয়সী বৃদ্ধ মারা গেছেন। রাজশাহী নগরীতে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: inbox.odhi[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড