• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদাবাজি মামলায় চেয়ারম্যান গ্রেপ্তার

  সারাদেশ ডেস্ক

২৭ এপ্রিল ২০২০, ২০:০৬
ফাইল ছবি
ফাইল ছবি

শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার চাঁদাবাজি মামলার গ্রেপ্তার হয়েছেন। মতিউর রহমান নামে এক ঠিকাদারের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করায় ১৬ এপ্রিল পালং মডেল থানায় এই মামলা করা হয়। সোমবার সকাল ৯টায় আঙ্গারিয়া এলাকা থেকে অভিযুক্ত চেয়ারম্যানকে গ্রেপ্তার করেন মামলার তদন্ত কর্মকর্তা পালং মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক রূপুকর।

মামলার বাদী ঠিকাদারের সাইড ম্যানেজার মজিবর সরদার ও তার ভাই এমদাদ সরদারকে চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদারের নির্দেশে গত ১০ এপ্রিল মারপিট করে গুরুতর আহত করা হয়। মামলায় ১৪ জনকে আসামি করা হয়। এর মধ্যে চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার হুকুমের আসামি।

আসামী আইজুল হাওলাদার ও মহসিন হাওলাদার মাদরাসা ছাত্র ওসমান হত্যার আসামি। এছাড়া আসামি আইজুল হাওলাদার গোপালগঞ্জ জেলার ঘোষেরচর উত্তর পাড়া গ্রামের সাফায়েত শেখের স্ত্রী মাসকুদা বেগমের করা চাঁদাবাজি মামলার আসামি।

বাদী মজিবর সরদার ও এমদাদ সরদারের বক্তব্য এবং এলাকাবাসী সূত্রে জানা গেছে, পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার মতিউর রহমান মামুন শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের টেন্ডার মাধ্যমে দাদপুর বড় মাদরাসা হতে তুলাতলা কাটাখালী খাল পর্যন্ত দুই হাজার ৮০০ মিটার খাল খননের জন্য ঠিকাদার নিযুক্ত হয়। খাল খনন শেষে যে অব্যবহৃত মাটি থাকে তা ঠিকাদার নিয়ে যান। তখন চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার সেই মাটি নিতে ঠিকাদারের সাইড ম্যানেজার মজিবরকে বাধা দেন এবং বলেন মাটি নিতে হলে তাকে পাঁচ লাখ টাকা চাঁদা দিতে হবে। বিষয়টি উপজেলা প্রশাসনের সঙ্গে আলাপ করে মাটি ক্রয় বাবদ ঠিকাদার রাজস্ব খাতে এক লাখ নয় হাজার টাকা দেন। চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার বিষয়টি মেনে নিতে না পেরে অন্যান্য আসামিদের সহায়তায় মজিবর ও তার ভাই এমদাদকে পিটিয়ে আহত করেন। গুরুতর আহত এমদাদ সরদার শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পালং মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা রূপকর বলেন, আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান চাঁদা দাবিতে সরকারি খাল খননে বাধা দেন। পরে চেয়ারম্যান লোকজন নিয়ে ঠিকাদারের লোকজনকে মারধর করে। এই বিষয়ে মামলা হয়েছে। মামলার প্রধান আসামি চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদারকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করিলে বিচারক তাকে জেল হাজতে পাঠান। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড