• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

থানচির প্রধান বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ শতাধিক দোকান ভস্মীভূত

  বান্দরবান প্র‌তি‌নি‌ধি

২৭ এপ্রিল ২০২০, ১৪:৪২
থানচি
থানচি বাজারের অগ্নিকাণ্ড

বান্দরবানের থানচি উপজেলা সদরের প্রধান বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ শতাধিক দোকান আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। এই ঘটনায় প্রায় দশ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সোমবার (২৭ এপ্রিল) ভোর ৫ টায় থানচি উপজেলা সদরের প্রধান বাজারে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ভোর ৫ টায় থানচি বাজারের কোন এক দোকানের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে একে একে থানচি বাজারের প্রায় ৩ শতাধিক দোকান ও বসতবাড়ি নিমিষেই পুড়ে ছাই হয়ে যায়। এসময় অধিকাংশ মানুষ ঘুমের মধ্যে থাকায় তারা কোন ভাবে দোকান ও ঘর থেকে প্রাণ নিয়ে বের হতে পারলেও ঘর ও দোকান থেকে কোন কিছুই বের করতে পারেনি তারা। আগুনের ঘটনায় পুরো বাজার পুড়ে শেষ হওয়ার কারণে সহায়-সম্বল হারিয়ে পথে বসেছে ব্যবসায়ীরা। এই ঘটনায় উপ‌জেলা প্রশাসনের তথ্য মতে থানচি বাজারে আড়াই শতা‌ধিক দোকান পুড়ে গেলেও বেসরকারি হিসাবে অন্তত তিন শতাধিক দোকান ও ঘর পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা যায়।

এদিকে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বান্দরবান শহর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌনে ৬ টার দিকে থানচির উদ্দেশ্যে রওনা হয়। পরে সেখানে পৌঁছে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

এই ঘটনার পর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল, লেফট্যানেন্ট কর্নেল সানবীর হাসান মজুমদার ও ১৬ ই সি বি মেজর মোহাম্মদুল কিবরিয়া সাঈদসহ অনেকে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা বলেন, থানচি বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় তিন শতাধিক দোকান ও বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জেলা পরিষদ ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের ত্রাণের ব্যবস্থা করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড