• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার নমুনা পরীক্ষা না হওয়ায় হতাশ শেরপুরবাসী

  শাকিল মুরাদ, শেরপুর

২৫ এপ্রিল ২০২০, ২২:৪১
শেরপুর
ছবি : সংগৃহীত

গত পাঁচদিন ধরে শেরপুরের কোন করোনার নমুনা পরীক্ষা হচ্ছে না ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে। অথচ জেলায় মোট ২৪ জন করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে পাঁচজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আবার বাকী ১৯ জনের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার্থে ময়মনসিংহ ও ঢাকায় রেফার্ড করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় করোনার এমন পরিস্থিতি থাকলেও করোরই যেনো মাথা ব্যথা নেই। যেখানে শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত ১৪৭ টি নমুনা পরীক্ষার প্রক্রিয়াধীন রয়েছে। ফলে করোনা সন্দেহে নমুনা সংগৃহীত ব্যক্তিদের সংস্পর্শে রীতিমত যাচ্ছে সাধারণ মানুষ। এতে শঙ্কার মধ্যে রয়েছে শেরপুরবাসী।

জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ জানান, গত ২০ এপ্রিলের পর থেকে শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত কোন নমুনা পরীক্ষার রিপোর্ট আমরা পায়নি। আমি ব্যক্তিগতভাবে অনেকবার চেষ্টা করেছি শেরপুরের নমুনাগুলো পরীক্ষা করাতে। কিন্তু ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ল্যাবে শেরপুরের কোন নমুনাই এখন পরীক্ষা করা হচ্ছেনা। আমি ইতোমধ্যে বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানিয়েছি। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ময়মনসিংহ ল্যাবে কথা বলেন তারা। এরপর ময়মনসিংহ ল্যাব থেকে আমাকে জানানো হয়, অনেক নমুনা প্রক্রিয়াধীন থাকায় শুধুমাত্র ময়মনসিংহ সদরের এবং জামালপুরের কিছু নমুনা পরীক্ষা করা হচ্ছে। তাই শেরপুরের নমুনাগুলো পরীক্ষা করা সম্ভব হচ্ছে না।

শেরপুর জেলার গণমাধ্যমকর্মী প্রভাষক মহিউদ্দিন সোহেল বলেন, ‘আমরা শেরপুরবাসী সব দিকে থেকেই পিছিয়ে; কেনোনা এখনো এতোগুলো নমুনা প্রক্রিয়াধীন রয়েছে। এতে আমরাতো অবশ্যই শঙ্কার মধ্যে রয়েছি। দ্রুত সময়ের মধ্যে এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থা নিবে বলে আমি আশা করছি।’

এ ব্যাপারে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ‘আমরা বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখছি। ইতোমধ্যে আমাদের  ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা আপ্রাণ চেষ্টা করছি খুব দ্রুত সময়ের মধ্যে এ বিষয়টি সমাধান হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড