• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাংশা থেকে সরকারি ৪০২০ কেজি চাল উদ্ধার

  রাজবাড়ী প্রতিনিধি

২০ এপ্রিল ২০২০, ১২:১৮
পাংশা
ফাইল ছবি

রাজবাড়ীর পাংশা উপজেলা শহরের বাঁশআড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় একটি দোকান থেকে সরকারি ১৩৪ বস্তা চাল ও ১৩৫ প্যাকেট পাটের বীজ উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে এসব চাল উদ্ধার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম।

এসময় দোকান মালিক আবদুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা চাল থানায় নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। দোকান মালিকের দাবি, যশাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মণ্ডল সপ্তাহ খানেক আগে এই দোকানে রেখেছেন। অভিযানে ইউএনও, পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ, সহকারী কমিশনার (ভ’মি) নুজহাত তাসনিম প্রমুখ উপস্থিত ছিলেন। সিদ্দিকুর রহমান উপজেলা যুবলীগের সাবেক নেতা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে দুপুর আড়াইটার দিকে অভিযান শুরু করা হয়। এসময় পৌরশহরের বাঁশআড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি দোকান থেকে ১৩৪ বস্তা সরকারি চাল ও ১৩৫ প্যাকেট পাটের বীজ উদ্ধার করা হয়। ওই ভবনের মালিক যশাই ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। আর পাটের বীজের প্রতি প্যাকেটে এক কেজি করে বীজ রয়েছে। পাটের বীজে বিএডিসির সিলমারা রয়েছে। ২২ মার্চ উপজেলা থেকে পাওয়া ১৮০ প্যাকেট পাটের বীজ বিনামূল্যে চাষিদের মধ্যে বিতরণ করার কথা ছিলো। দোকানটি একটি ভ্যারাইটিজ স্টোর। দোকানী আবদুর রাজ্জাকের দেওয়া তথ্য মতে এক সপ্তাহ আগে চেয়ারম্যান এসব বস্তা এনেছেন।

ইউএনও মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, চাল ও পাটের বীজ উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হচ্ছে। এগুলো সরকারি চাল ও বীজ। চালের বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের সিল দেওয়া রয়েছে । উদ্ধার করা চালের পরিমাণ অনেক। একারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে না। এবিষয়ে নিয়মিত মামলা দায়ের করার জন্য পাংশা থানা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে।

যশাই ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মণ্ডল বলেন, কাবিখার একটি প্রকল্পে আমি চার টন চাল তুলেছি। প্রকল্পের নাম বিরু মোল্লার ঘাট থেকে কালামের বাড়ির দিকের রাস্তার সংস্কার। ইতিমধ্যে রাস্তার অর্ধেক অংশের কাজ সম্পন্ন করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে কাজ বন্ধ রয়েছে। ওই দোকানের মালিক আমি। ডিও হওয়ার পর সরকারি গুদামে চাল রাখার নিয়ম নেই। এছাড়া প্রকল্পের অর্ধেক অংশের কাজ বাকী রয়েছে। একারণে আমি ওই দোকানের পিছনের অংশে চাল এনে রেখেছি। কাজ শেষে শ্রমিকদের দিবো বলে।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ্ বলেন, জব্দ করা চাল ও পাটের বীজ থানায় নিয়ে আসা হয়েছে। এবিষয়ে থানায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড