• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪২টন সরকারি চাল এলো কোথা থেকে!

  বরিশাল প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২০, ১১:৫৫
বাউফল
জব্দকৃত চালের বস্তা

পটুয়াখালীর বাউফল উপজেলায় নদী পথে আসা ৪২টন সরকারি চাল নিয়ে বিপাকে পড়েছে প্রশাসন। এ ঘটনায় আটককৃতরা স্বীকার করেছেন, চাল বোঝাই ট্রলার এসেছে বরিশাল হিজলা থেকে। কিন্তু দুই উপজেলারই খাদ্য অধিদপ্তর দাবি করেছে ওই চাল তাদের নয়। জানা গেছে, হিজলার বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান ও আ. লীগ নেতা ওই ৪২টন সরকারি চাল বাউফলে পাচার করে। এ ঘটনা ধামাচাপা দিতে আটককৃতদের ছাড়িয়ে নিতে তদবির চালাচ্ছে ওই প্রভাবশালী মহল। এদিকে উদ্ধারের ৪দিনেও এই বিপুল পরিমাণ চাল কোথা থেকে এলো সেটা বের না হওয়ায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, গত ১৩ এপ্রিল বাউফলে পুলিশের হাতে আটক মালবোঝাই ট্রলার এবং চালক জয়নাল চৌকিদার স্বীকার করেছে বরিশালের হিজলা উপজেলার সেলিম ও দুলাল নামের দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ওই ৪২টন চাল ট্রলারে নিয়ে আসা হয়েছে। তবে থানা পুলিশ জানায় সরকারি এ চালের বিষয়ে হিজলা ও বাউফল উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তা দাবি করেছে- এ চাল তাদের নয়। তাহলে এ চালের উৎস কোথায় এ নিয়ে দুই উপজেলায়ই গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

নির্ভরযোগ্য সূত্রমতে, সরকারি ৪২টন চাল কালোবাজারে বিক্রি করেছে হিজলা উপজেলার কয়েকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্য। তাদের নেতৃত্ব দিয়ে এসেছে ওই উপজেলার কয়েকজন আ. লীগ নেতা। পরিস্থিতি ধামাচাপা দিতে হিজলার স্থানীয় সরকার দলীয় নেতারা বাউফলের প্রশাসনের সাথে দেন দরবার চালাচ্ছে বলে একাধিক সূত্র জানায় ।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত চালের উৎস খোজা হচ্ছে। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল রাতে বাউফলে ট্রলার থেকে সরকারি ৪২টন চাল উদ্ধারের পাশাপাশি হাতেনাতে ধরে ফেলে ট্রলারের চালক জয়নাল চৌকিদার এবং শাহজাহান নামের এক কর্মচারীকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড