• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালোবাসার উপহার

  সারাদেশ ডেস্ক

১৭ এপ্রিল ২০২০, ২৩:৩৫
ভালোবাসার উপহার
ভালোবাসার উপহার

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ওরা। সংখ্যায় ৫৫ জন। ওদেরই হাতে গড়া ‘লাল সবুজ সংঘ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ সংগঠনের ব্যানারে বিভিন্ন সময় মানুষের কল্যাণে কাজ করা হয়।

দেশে চলছে চলছে করোনা সংকট। এ পরিস্থিতিতে বসে নেই ওরা। ঘরবন্দি কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন এ সংগঠনের সদস্যরা। ত্রাণ নয়, ‘ভালোবাসার উপহার’ হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ‘সংকটে’ থাকা মানুষগুলোর বাড়ি বাড়ি। উপহারসামগ্রী পেয়ে খুশি তারা। সংকটে থাকা এসব মানুষের মুখে হাসি ফোটাতে পেরে সার্থকতা খুঁজে পেয়েছেন এই স্বপ্নবাজ যুবকেরা।

যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের মাহমুদপুর গ্রামে ‘লাল সবুজ সংঘ’র প্রধান এবং একমাত্র কার্যালয়। ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। মূলত এ অঞ্চলের (বাসুয়াড়ী ইউনিয়ন) শিক্ষার্থীরাই একত্রিত হয়ে গড়ে তোলেন এ সংগঠনটি।

শুক্রবার পর্যন্ত উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নে তারা ১৩০ নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে এ উপহারসামগ্রী তুলে দেয়া হয়। পর্যায়ক্রমে আরো ২০০ পরিবারের মাঝে উপহার পৌঁছে দেয়ার পরিকল্পনা চলছে তাদের।

উপহারসামগ্রীর প্যাকেজে রয়েছে ছয় কেজি চাল,দুই কেজি আটা,এক কেজি ডাল ও একটি হাত ধোয়ার সাবানসহ বিভিন্ন পণ্য।

সংগঠনটির ১৫ জন দাতা সদস্য ও এলাকার কয়েকজন সমাজসেবকের কাছ থেকে আর্থিক সহায়তা নিয়ে সামাজিক এই কর্মযজ্ঞ শুরু করেছেন বলে জানান সংশ্লিষ্টরা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সোহানুর রহমান বাপ্পী বলেন, ‘মানুষের কল্যাণে কাজ করার জন্য জন্ম হয়েছে লাল সবুজ সংঘ’র। দেশের এই ক্রান্তিকালে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস কিছুটা হলেও কর্মহীন হয়েপড়া মানুষের উপকারে আসবে। সম্মান দিয়ে বলছি ত্রাণ নয়, আমরা ‘ভালোবাসার উপহার’ দিচ্ছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড