• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি সুস্থ হয়ে আবার কলেজে যেতে চাই

  বান্দরবান প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২০, ১১:০২
বান্দরবান
ক্যান্সার আক্রান্ত হ্লামেনু মারমা

আমি ব্রেস্ট ক্যান্সারে ভুগছি সাত মাস ধরে। আমরা গরীব, আমাদের তেমন টাকা পয়সাও নাই। আমার একবার অপারেশন হয়েছিল। আমার জন্য বাবা-মা অনেক কষ্ট করছেন। আমি বাঁচতে চাই। আমি সুস্থ হয়ে আবার আগের মত কলেজে যেতে চাই। আপনারা আমাকে সাহায্য করুন।

এমনভাবে আকুতি করছিলেন বান্দরবানের রুমা উপজেলার তংমক পাড়ার অস্থায়ী বাসিন্দা ক্যমং মারমা’র মেয়ে রুমা সাঙ্গু কলেজের প্রথম বর্ষের ছাত্রী হ্লামেনু মারমা। সে দীর্ঘ সাত মাস ধরে ব্রেস্ট ক্যান্সার রোগে ভুগছেন। তার বাবার সম্পত্তি বিক্রি করে দীর্ঘদিন ধরে চিকিৎসা করে আসছেন। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে বান্দরবান সদর হাসপাতালে কলেজ ছাত্রী হ্লামেনু মারমা ও তার পিতা ক্যমং মারমা কান্না জড়িত কণ্ঠে সমাজের বিত্তবানদের চিকিৎসায় এগিয়ে আসার জন্য আবেদন জানান।

কলেজ ছাত্রী হ্লামেনু মারমার পিতা ক্যমং মারমা বলেন, বান্দরবান সদর হাসপাতালের ডাক্তাররা আমার মেয়েকে চট্টগ্রামে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে বলছে। আমি সম্পত্তি বিক্রি করে এতদিন চিকিৎসা করেছি। আরও ১ লাখ টাকার বেশি চিকিৎসা খরচ লাগতে পারে। আমার হাতেও আর কোন টাকা নাই।

মেয়ের জন্য আহাজারি করে তার মা থুইনুচিং মারমা বলেন, আমরা অনেক গরিব আমাদের মেয়েকে কেউ যদি চিকিৎসার জন্য সাহায্য করে আমরা তাদের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকব। ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত কলেজ ছাত্রী হ্লামেনু মারমার পিতার মোবাইল নাম্বার ০১৮৬৩২৭৪৬২৩।

এ ব্যাপারে বান্দরবান সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মো. জসিম জানিয়েছেন, রুমা সাঙ্গু কলেজের ছাত্রী দীর্ঘদিন ধরে ব্রেস্ট ক্যান্সারে ভুগছেন, সদর হাসপাতালে আমাদের সাধ্যমত আমরা চেষ্টা করেছি। তবে তাকে ক্যান্সার হাসপাতাল নিয়ে গেলে ভালো হয়। তার অনেক দামি ও জরুরী পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। সে পরীক্ষাগুলো বান্দরবনে করা সম্ভব না। তাকে ক্যান্সার হাসপাতালে নিয়ে গেলে ভালো হয় বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড