• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে ওএমএস’র কার্ড জালিয়াতি, ইউপি সদস্যের কারাদণ্ড

  ঝালকাঠি প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২০, ০৯:৪৮
ঝালকাঠি
সুবিদপুর ইউনিয়ন পরিষদের সদস্য রেজাউল করিম সোহাগ

খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চার কার্ড বিতরণে অনিয়ম এবং কার্ড এর পরিবর্তে স্লিপের মাধ্যমে বিতরণ করায় ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়ন পরিষদের সদস্য রেজাউল করিম সোহাগ খানকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৫ এপ্রিল) নলছিটি উপজেলা নির্বাহী অফিসার ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদার এ দণ্ডাদেশ প্রদান করেন। 

জানা গেছে প্রধানমন্ত্রীর দেওয়া ১০ টাকা কেজির চাল কার্ডের মাধ্যমে প্রদানের কথা থাকলেও ইউপি সদস্য রেজাউল করিম সোহাগ সরকারি আইন অমান্য করে স্লিপের মাধ্যমে চাল বিতরণ করছিল। এছাড়াও তিনি এক জনের কার্ড ঘুরিয়ে ফিরিয়ে অন্যজনকে দিয়ে বিভিন্ন সময় চাল কিনতে সহযোগিতা করেন। অনেক দরিদ্র মানুষকে কার্ড না দিয়ে সে নিজের কাছে জমা রাখে। পছন্দের লোকজনকে এসব কার্ড দেয়। এসব অভিযোগ পেয়ে দুপুরে ভ্রাম্যমাণ আদালত ইউনিয়ন পরিষদের গিয়ে অনিয়মের প্রমাণ পায়। এসময় সোহাগ খানকে আটক করে। পরে তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।  

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদার, জানান সরকারি আদেশ অমান্য করায় ইউপি সদস্য সোহাগকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

এদিকে এক সাথে সরকারি তিন বস্তা চাল নিজ বাড়িতে রাখা ও ব্যক্তিগত সুবিধা পাওয়ার জন্য মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে জেলার রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের গালুয়া দূর্গাপুর এলাকার বাবুল হাওলাদারের স্ত্রী মর্জিনা বেগম (৩৮) কে ১০ হাজার টাকা জরিমানা করছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার। বুধবার দুপুরে এ জরিমানা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড