• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় জ্বরে শিশুর মৃত্যু, করোনা সন্দেহে নমুনা সংগ্রহ

  কুষ্টিয়া প্রতিনিধি

১৫ এপ্রিল ২০২০, ২১:৪৬
করোনা
করোনা

কুষ্টিয়ার দৌলতপুরে জ্বরে শাওন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

নিহত শিশু শাওন উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচর গ্রামের জুয়েল প্রামানিকের ছেলে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার শিশুটির জ্বর হলে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। পরদিন বেলা ১১টার দিকে শিশুটির বমি হতে থাকলে তাকে দৌলতপুর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে কুষ্টিয়া হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

খবর পেয়ে বিকাল ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম আজগর আলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকি‌ৎসকদের সঙ্গে নিয়ে করোনা পরীক্ষার জন্য ওই শিশুর শরীরের নমুনা সংগ্রহ করেন।

তবে সন্ধ্যার আগে ধর্মীয় রীতি অনুযায়ীই শিশুটির দাফন করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, নিহত শিশুর পরিবার ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে করোনা ভাইরাসে আক্রান্তের কোনো লক্ষণ পাওয়া যায়নি। এমনকি শিশুটির পরিবারের কোনো সদস্য ঢাকা বা দেশের বাইরে থাকেন না। তারপরও সন্দেহ দূর করতে শিশুটির শরীরের নমুনা সরকারি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড