• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সপ্তর্ষি বিজ্ঞান ক্লাবের উদ্যোগে খাদ্যসামগ্রী পেল ৪'শ পরিবার

  সারাদেশ ডেস্ক

১৪ এপ্রিল ২০২০, ১৬:৪৬
সপ্তর্ষি বিজ্ঞান ক্লাবের উদ্যোগে ৪'শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
সপ্তর্ষি বিজ্ঞান ক্লাবের উদ্যোগে ৪'শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ (ছবি : সংগৃহীত)

মাদারীপুর জেলার শিবচরে চার শতাধিক দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সপ্তর্ষি বিজ্ঞান ক্লাব নামের বিজ্ঞান ভিত্তিক একটি সংগঠন।

সোমবার (১৩ এপ্রিল) সকালে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চার শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শহিদুর রহমান চৌধুরীর অর্থায়নে সপ্তর্ষি বিজ্ঞান ক্লাবের সভাপতি চৌধুরী হাফিজুর রহমান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মিয়াউল আলম চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে দরিদ্র সাধারন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

জানা গেছে, গ্রামের ছেলেমেয়েদের বিজ্ঞান শিক্ষায় আগ্রহী করে তুলতে বিজ্ঞানভিত্তিক এ সংগঠনটি উপজেলার দত্তপাড়া, শিরুয়াইল ও নিলখী ইউনিয়নের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে প্রতি বছর বিজ্ঞানভিত্তিক রচনা প্রতিযোগিতার আয়োজন করে।

এছাড়া এসএসসিতে জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করে। পিইসি ও জেএসসিতে কৃতি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণও দিয়ে থাকে থাকে ক্লাবটি।

ক্লাবের পক্ষ থেকে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল,তেলসহ নিত্য প্রয়োজনীয় পন্য বিতরণ করে।

এসময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানের উপদেষ্টা, শিক্ষানুরাগী চৌধুরী অহিদুজ্জামান (সিদ্দিক স্যার), নূরুল হক মিয়া, আরশেদ আলী হাওলাদার, এমারত হোসেন চৌধুরী, চৌধুরী হামিদুর রহমান রজবু, আলী আকবর খাঁন, মো. কামরুজ্জামান, রেজাউল করিম, গিয়াসউদ্দিন মীর, ছাত্রনেতা তৌকির আহমেদ চৌধুরী (অলিক)-সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড