• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবজি বাগানের সাথে শত্রুতা

  নরসিংদী প্রতিনিধি

১৩ এপ্রিল ২০২০, ১০:১১
নরসিংদী
গাছের কলা সব কেটে ফেলেছে

সারাদেশের মানুষ যখন করোনার ভয়াবহতায় ভীত সন্ত্রস্ত তখন মানুষ রুপি কিছু অমানুষ মিলে নরসিংদীর পলাশ থানাধীন পারুলিয়া গ্রামের ওহাব মিয়া নামের এক সহায় সম্বলহীন বর্গাচাষীর কয়েকটি সবজি বাগান কেটে ফেলে তাকে সর্বস্বান্ত করে দিয়েছে।

রবিবার(১২ এপ্রিল) রাতের যে কোন সময় পারুলিয়া গ্রামে এই ঘটনাটি ঘটে।

কৃষক মো. ওহাব মিয়া জানান, তিনি লেখাপড়া না জানায়, ছোট বেলা থেকেই কৃষি কাজ করে আসছেন। নিজস্ব জমি না থাকলেও অন্যের জমি বর্গা নিয়ে ধানের পাশাপাশি শিম, লাউ, বেগুন, কলা, লাল শাকসহ বিভিন্ন সবজি চাষ করে আসছেন। ধারদেনা আর বিভিন্ন এনজিওর কাছে থেকে ঋণ নিয়ে তিনি এই কৃষি কাজ করে আসছেন। আর এই কৃষি থেকে অর্জিত আয় দিয়েই তিনি তার সংসারের ভরণপোষণসহ ছেলে মেয়েদের লেখাপড়া করিয়ে যাচ্ছেন। তিনি প্রতিদিন জমির কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফিরে যান।

অন্যান্য দিনের মতো সোমবার (১৩ এপ্রিল) সকালে শিম ক্ষেতে গিয়ে দেখেন কে বা কারা তার প্রায় ১ বিঘা জমির শিমগাছ কেটে ফেলেছে। পরে একে একে বেগুন ক্ষেত ও কলা বাগানে গিয়েও দেখেন একই অবস্থা। বেগুন গাছ কেটে ফেলেছে এবং কলার গাদা কেটে মাটিতে ফেলে দিয়েছে।

গোঁড়া থেকে সিম গাছ কেটে ফেলেছে

তিনি আরো জানান, করোনার এই সময়ে চাষাবাদ এমনিতেই অনেক কষ্ট সাধ্য হয়ে পড়েছে। তার পাশাপাশি এমন ক্ষতি সাধিত হওয়ায় পরিবার নিয়ে অনেকটাই বিপাকে পড়েছেন। একদিকে ঋণের টাকা অন্যদিকে সংসার চালানো সবমিলিয়ে তার পথে বসার উপক্রম হয়েছে।

এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনার পাশাপাশি সহযোগিতা কামনা করেন তিনি। তা না হলে ঋণ পরিশোধ তো দুরের কথা সংসার চালানোই সমস্যা হয়ে পড়বে।

ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করে এ বিষয়ে পলাশ থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেন কৃষক মো. ওহাব মিয়া।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড