• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় মাটির নিচে মিলল রকেট লাঞ্চার

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৩ এপ্রিল ২০২০, ০৯:৫৯
চুয়াডাঙ্গা
আলমডাঙ্গা থানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মাটির নিচ থেকে একটি রকেট লাঞ্চার উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে আলমডাঙ্গা উপজেলার গড়গড়ি গ্রামের জনৈক মন্টুর মণ্ডলের বাড়ি থেকে রকেট লাঞ্চারটি উদ্ধার করা হয়। রবিবার (১২ এপ্রিল) সন্ধ্যায় ঘটনাটি জানাজানি হলে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

রবিবার রাতে বিষয়টি স্বীকার করে পুলিশ সুপার জানিয়েছেন, রকেট লাঞ্চার উদ্ধারের ঘটনাটি যশোর সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল চুয়াডাঙ্গায় এসে পরীক্ষা নিরীক্ষার পর সেটি ধ্বংস করবেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার আলমডাঙ্গা উপজেলার গড়গড়ি গ্রামের মন্টু মণ্ডলের বাড়িতে গৃহনির্মাণের কাজ করছিলেন শ্রমিকরা। শনিবার দুপুরের পর নির্মাণ শ্রমিকরা মাটি খুঁড়ার সময় হঠাৎ করে মাটির নিচে লোহার শক্ত একটি বস্তু দেখতে পাই। পরে সেটি রকেট লাঞ্চারের মত দেখতে পেয়ে খবর দেওয়া হয় স্থানীয় মুন্সীগঞ্জ পুলিশ ক্যাম্পের সদস্যদের। বিকালেই ক্যাম্পের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে রকেট লাঞ্চার হিসাবে সনাক্ত করে।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির জানান, খবর পেয়ে পুলিশের একটি চৌকস দল ঘটনাস্থল থেকে রকেট লাঞ্চারটি খুব সাবধানতার সাথে উদ্ধার করেন। বর্তমানে রকেট লাঞ্চারটি আলমডাঙ্গা থানাতেই একটি বস্তার মধ্যে রাখা হয়েছে। তবে তিনি জানান, উদ্ধারকৃত রকেট লাঞ্চারটি যুদ্ধকালীন সময়ের হতে পারে। কারণ এটি অনেকটা মরিচা পড়ে গেছে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, রকেট লাঞ্চার উদ্ধারের ঘটনাটি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে অবহিত করানো হয়েছে। একই সাথে যশোর সেনাবাহিনীর শীর্ষ স্থানীয় কর্মকর্তাদেরকেও জানানো হয়েছে। আজ সোমবার সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দলের চুয়াডাঙ্গাতে আসার কথা রয়েছে। বিশেষজ্ঞ দলটি আসলে পরীক্ষা নিরীক্ষার পর সেটি ধ্বংস করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড